আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেল ৬টি সাধারণ বীমা কোম্পানি

নিজস্ব প্রতিবেদক : করপোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদনের ভিত্তিতে তাদের কর্মকান্ড বিচার বিশ্লেষণ করে ২০১৫ বছরের জন্য ১৩টি ক্যাটাগরিতে আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেয়েছে ৫২টি প্রতিষ্ঠান। এর মধ্যে সাধারণ বীমা ক্যাটাগরিতে বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেয়েছে ৬টি প্রতিষ্ঠান। আজ বুধবার রাতে রাজধানীর প্যানপেসিফিক সোনারগাঁও হোটেলে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে বিজয়ী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের কাছে পুরস্কার তুলে দেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেনসহ সরকারি ও বেসরকারি সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইসিএমএবি’র সভাপতি আরিফ খান, অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মোজাফ্ফর আহমেদ। ধন্যবাদ জ্ঞাপন করেন ইনস্টিটিউটের সহসভাপতি জামাল আহমেদ চৌধুরী।
অনুষ্ঠানে সাধারণ বীমা ক্যাটাগরিতে ১ম পুরস্কার জিতেছে রিলায়েন্স ইন্স্যুরেন্স। আর গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স ২য় ও পাইওনিয়ার ইন্স্যুরেন্স ৩য় পুরস্কার পেয়েছে। এছাড়া সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে ইউনাইটেড ইন্স্যুরেন্স, ইষ্টল্যান্ড ইন্স্যুরেন্স ও ফনিক্স ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।
উল্লেখ্য, দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) ২০০৭ সাল থেকে এ পুরস্কার প্রদান করে আসছে।

২০১৫ সালের পুরস্কারের জন্য ১৩টি ক্যাটাগরির মধ্যে রয়েছে-সরকারি বাণিজ্যিক ব্যাংক, বৈদেশিক বাণিজ্যিক ব্যাংক, বেসরকারি বাণিজ্যিক ব্যাংক (ইসলামিক কার্যক্রম), বেসরকারি বাণিজ্যিক ব্যাংক (সাধারণ কার্যক্রম), ব্যাংক বর্হিভূত আর্থিক প্রতিষ্ঠান, সাধারণ বীমা কোম্পানি, ঔষধ, বিদ্যুত, বহুজাতিক কোম্পানি, সিমেন্ট খাত, বস্ত্র খাত, এনজিও ও বিশেষ ক্যাটাগরি।

প্রকাশের তারিখ- ২৬ অক্টোবর, ২০১৬