স্পট মার্কেটে যাচ্ছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেটকে কেন্দ্র করে স্পট মার্কেটে যাচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমাখাতের কোম্পানি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। কারণে ১৬ ও ১৭ আগষ্ট অর্থাৎ বুধবার বৃহস্পতিবার স্টক এক্সচেঞ্জে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের শেয়ার শুধু স্পট ব্লক মার্কেটে কেনাবেচা হবে। তাই এ ২ দিন পুঁজিবাজারে শেয়ার লেনদেন বন্ধ থাকবে কোম্পানিটির। রেকর্ড ডেটের পরের দিন অর্থাৎ ২০ আগষ্ট এর পরবর্তি কার্যদিবস থেকেই আবার সাভাবিক ভাবে চলবে কোম্পানিটির শেয়ার লেনদেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। একই ভাবে ২০১৫ সালে ২৫ শতাংশ বোনাস ও ২০১৪ সালে ২২ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা, লভ্যাংশ অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২৫ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১ টায় রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত এমআইআই শমরিতা হাসপাতাল ও মেডিকেল কলেজ অডিটোরিয়ামে এজিএম আয়োজন করবে কোম্পানিটি। সংক্রান্ত রেকর্ড ডেট চলবে আগামী ২০ আগষ্ট।