দাবানল নিয়ে বীমা প্রতারণা

ডেস্ক রিপোর্ট: দাবানল নিয়ে বীমায় প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে এক মার্কিন নাগরিকের বিরুদ্ধে।অভিযুক্ত ব্যক্তির নাম স্টিফেন কর্টোপাসি,বয়স ৬৪। তার বিরুদ্ধে ৪৩ হাজার ডলার বীমা দাবি পরিশোধের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে।যদিও সে বৈধভাবে দাবানলের আগুনের কারণে ঘর-বাড়ি এবং যানবাহনের ক্ষতিতে ১ মিলিয়ন ডলারের বেশি বীমা দাবি গ্রহণ করবে।

ক্যালিফোর্নিয়া ডিপার্টমেন্ট অফ ইন্স্যুরেন্সের মতে, স্টিফেন কর্টোপাসি বীমা জালিয়াতির জন্য ইতোমধ্যে ৯ টা অপরাধের মুখোমুখি হয়েছে।


স্টেট ইন্স্যুরেন্স ডিপার্টমেন্টের বিবৃতিতে বলা হয়, কর্টোপাসি বলেন দাবানলের আগুনে তার বাড়ি এবং চারটা যানবাহন পুড়ে যায়।ঠিক এর পরের দিন সে আবার নতুন করে গাড়ীর একটা বীমা পলিসি ক্রয় করে,যদিও তার গাড়ী এর আগে আগুনে ক্ষতিগ্রস্থ হয়েছিলো।সে আরো জানায় তার ৩ টা গাড়ির বীমা কভারেজ এখনও অবশিষ্ট আছে। যেটা অতীতে শুধুমাত্র ঝণ কভারেজের আওতায় ছিলো।


৪ টা গাড়ি বীমায় আওতায় সে নতুন করে আবার পলিসি গ্রহণ করেছিলো ২৯ জুলাই ২০১৮। যার মোট ক্রয় মূল্য ধরা হয়েছিলো ৪৩ হাজার ডলার।


৯ আগস্ট ২০১৮ সালে যানবাহন নষ্টের জন্য সে আবার একটা মিথ্যা বীমা দাবি করে। ঠিক এর ২ সপ্তাহ পর সত্যিই দাবানলের আগুনে তার গাড়িগুলো নষ্ট হয়ে যায়।


এপি’র প্রতিবেদনে বলা হয়,বীমায় জালিয়াতির জন্য ২ মার্চ তাকে আদালতে হাজির করার তারিখ নির্ধারণ করা হয়; শাস্তা কাউন্টি ডিস্ট্রিক্ট এ্যাটর্নি অফিস তার বিরুদ্ধে মামলার অভিযোগ দায়ের করেন এবং তারা এই মামলাটি পরিচালনা করতেছে।