ব্যাংকাসুরেন্সের পাইলট স্কিম চালু করলো মিয়ানমার

ইন্টারন্যাশনাল ডেস্ক: মিয়ানমারে একটি পাইলট প্রকল্পের আওতায় দুটি বীমা কোম্পানি যৌথভাবে ব্যাংকাসুরেন্স পণ্য সরবরাহের পরিকল্পনা হাতে নিয়েছে। অর্থ, পরিকল্পনা ও শিল্প মন্ত্রণালয়ের আর্থিক নিয়ন্ত্রক বিভাগ (এফআরডি) দ্বারা অনুমোদনও লাভ করেছে বীমা কোম্পানি দুটি।

আর্থিক নিয়ন্ত্রক বিভাগের (এফআরডি) মহাপরিচালক ইউ সা নিয়াং মিয়ানমার টাইমসকে বলেন, আমরা দেশীয় বাজারে ব্যাংকাসুরেন্স চালু করার জন্য বিধি-বিধান প্রকাশের প্রস্তুতি নিচ্ছি। প্রাথমিকভাবে আমরা ব্যাংকাসুরেন্স পদ্ধতি শুরু করার জন্য দুটি বীমা কোম্পানি যথা কেবিজেড এমএস জেনারেল ইন্স্যুরেন্স এবং এআইএএ সোমপো ইন্স্যুরেন্সকে একটি পাইলট প্রকল্পের আওতায় ব্যাংকাসুরেন্স ডিস্ট্রিবিউশন চ্যানেল সরবরাহ করার জন্য অনুমোদন দিয়েছি।

আইকেবিজেড বীমা এবং জাপানী বীমাকারী এমএসআইয়ের মধ্যে কেবিজেড এমএস একটি যৌথ উদ্যোগের বীমা কোম্পানি,এছাড়াও এওয়াইএ সোম্পো এআইএ মায়ানমার এবং জাপানী বীমা কোম্পানি সোম্পোর মধ্যে একটি যৌথ উদ্যোগ রয়েছে ব্যাংকাসুরেন্স পাইলট স্কিম চালু করার।ইউ সো নিয়াং আরো বলেন আমরা মিয়ানমারের বীমা বাজারের উন্নয়নের পক্ষে একটি বিতরণ চ্যানেল হয়ে ওঠার প্রত্যাশায় সমর্থন দিয়ে যাচ্ছি।

কেবিজেড এমএসের মূখ্য নির্বাহী কর্মকর্তা নীল মারচাম বলেন, মিয়ানমারে ব্যাংকগুলিকে তাদের বীমা অংশীদারদের নির্বাচনের জন্য একটি যথাযথ প্রক্রিয়া করা দরকার।