গ্রাহকের টাকা নিয়ে ছিনিমিনি খেললে আইডিআরএ খড়গ হস্তে দাঁড়াবে

নিজস্ব প্রতিবেদক: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র সদস্য বোরহান উদ্দিন আহমেদ বলেছেন, বর্তমান সরকার গ্রাহক স্বার্থ রক্ষায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) গঠন করেছে। এই গ্রাহকদের স্বার্থ নিয়ে ছিনিমিনি খেলা হলে সেখানে আইডিআরএ খড়ক হস্তে দাঁড়াবে।

আজ শনিবার নরসিংদীর ড্রিম হলিডে পার্কে অনুষ্ঠিত মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের বীমা দাবির চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে ১ হাজার ৮২২ জন বীমা গ্রাহকের চেক হস্তান্তর করা হয়।

বোরহান উদ্দিন আহমেদ বলেন, কোন গ্রাহকের টাকা নিয়ে তালবাহানা চলবে না। কোন গ্রাহক ভোগান্তিতে পড়লে আইডিআরএ’তে অভিযোগ করবেন। নিজে উপস্থিত হতে না পারলে শুধু আবেদন পাঠালেই কর্তৃপক্ষ তার সুষ্ঠু সমাধান করবে।

তিনি বলেন, আপনারা যারা বীমা নিয়ে কাজ করছেন তারা এই বীমাখাতের রক্তপ্রবাহ। আমরা এই রক্তপ্রবাহে কোন ভাইরাসের আক্রমন হতে দেব না। আপনাদের যেকোন সমস্যা আমরা সমাধান করব। আপনাদের উন্নয়নের জন্যই নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠন করা হয়েছে। আমাদের দায়িত্ব আপনাদের স্বার্থ রক্ষা করা।

বীমাখাতের উন্নয়নের মাধ্যমে অর্থনীতির উন্নয়ন হবে, দেশ এগিয়ে যাবে। আজকে আপনারা যে কোম্পানিতে কাজ করছেন এই কোম্পানির চেয়ারম্যান নিজাম উদ্দিন একজন দানবীর। মেঘনা লাইফের তিনি কোন গ্রাহকের টাকা জমা রাখেন না। আজকের অনুষ্ঠান করতে তাকে ৭দিনের টাকা আটকে রাখতে হয়েছে। আপনারা সেই মেঘনা লাইফে কাজ করছে যিনি গরীর দুঃখীর পাশে দাঁড়ান। এটা আপনাদের জন্য গর্ব।

বোরহান উদ্দিন আহমেদ বলেন, আমি দেড় বছর ধরে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে কাজ করছি, কিন্তু আজ পর্যন্ত মেঘনা লাইফের কোন অভিযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষে পাইনি।

তিনি বলেন, ইসলাম পারস্পারিক সহযোগিতার কথা বলে। বীমা ইসলামের সেই দায়িত্ব পালন করে। আপনারা যারা বীমাতে কাজ করেন তারা সেই দায়িত্ব পালন করছেন। বীমায় কাজ করা মনে নবীর সুন্নত, ইসলামের কাজ করা। এর মাধ্যমে দরিদ্র ও অসহায় মানুষদের আর্থিক সহায়তা করা হচ্ছে।

আইডিআরএ'র নির্বাহী পরিচালক কাজী মনোয়ার হোসেন বলেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ গঠনা করা হয়েছে বীমাখাতের উন্নয়নের জন্য। বীমাখাতের উন্নয়ন হলে দেশের অর্থনীতির উন্নয়ন হবে এবং দেশ এগিয়ে যাবে। আপনারা কাজ করলে এই বীমাখাতের উন্নয়ন হবে। কারণ, আপনারা এই বীমাখাতের প্রাণ।

আইডিআরএ'র পরিচালক ড. মহা. বশিরুল আলম বলেন, আজকে আমরা খুব খুশী হলাম যে, মেঘনা লাইফ দাবির টাকা বকেয়া রাখে না। এভাবে দাবি পরিশোধ করলে অনুষ্ঠান লাগে না। তিনি বলেন, আপনারা ওই কোম্পানিতে পলিসি করবেন যারা ভালো মুনাফা দেয় এবং সময়মতো দাবি পরিশোধ করে।

তিনি আরো বলেন, যে কোম্পানি ভালো মুনাফা দেয় এবং সময়তো দাবি পরিশোধ করে সেই কোম্পানিতে আপনারা বীমা করবেন। দেশের অর্থনীতির উন্নয়নে বীমাখাত গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আমরা এই বীমার উন্নয়নে সচেতন, যুক্ত করেন ড. মহা. বশিরুল আলম।