বাণিজ্য মেলায় গার্ডিয়ান লাইফের দৃষ্টিনন্দন প্যাভিলিয়ন

পাপলু রহমান: কেউ চায় না তার সাজানো সংসারটা এলোমেলো হোক, সমস্যায় পড়ুক, দুর্ঘটনায় পড়ুক। তবুও জীবন অনিশ্চিত, ঝুঁকিপূর্ণ। আর অনিশ্চিত জীবনের আর্থিক ঝুঁকি গ্রহণে মানুষের পাশে ছায়া হয়ে দাঁড়িয়েছে বীমা কোম্পানিগুলো। তেমনি একটি কোম্পানি- গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স।

এবারের ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গার্ডিয়ান লাইফের প্যাভিলিয়নে গ্রাহকরা খুব সহজে মাত্র ১৫ মিনিটেই তাদের আর্থিক সুরক্ষা নিশ্চিতের সুযোগ পাচ্ছে। বীমা সেবার মান বাড়াতে কোম্পানিটি দেশে প্রথম অনলাইন ইন্স্যুরেন্স প্লান ‘ইজিলাইফ’ চালু করে। মোবাইল অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করে একজন গ্রাহক পলিসিহোল্ডার হতে পারে।

কোম্পানির রিটেইল বিজনেস বিভাগের সিনিয়র অফিসার আশফাক আহম্মেদ উপল বলেন, মেলায় লাইফ বীমা কোম্পানিগুলোর মধ্যে গার্ডিয়ান লাইফেরই একমাত্র প্যাভিলিয়ন রয়েছে। আমাদের মূল লক্ষ্য হলো গ্রাহদের বীমার সঙ্গে পরিচিত করানো এবং তাদের আর্থিক অনিশ্চয়তা থেকে মুক্তি দেয়া। এছাড়া আমাদের বিভিন্ন পলিসি সম্পর্কে তাদের জানানো।

আন্ডার-রাইটার ও পলিসি সার্ভিসিং বিভাগের সিনিয়র অফিসার তানজিরুল হক রোমান বলেন, আমরা মেলায় দর্শনার্থীদের বীমা সচেতনতা বাড়ানোর কাজ করছি। একইসঙ্গে যারা বীমা করতে ইচ্ছুক তাদের পছন্দের পলিসি ক্রয়ের বিষয়ে সহযোগিতা করছি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুর্যোগ ব্যবস্থাপনার শিক্ষার্থী আজহারুল ইসলাম। তিনি বলেন, সময় পেলেই মেলায় আসি। আড্ডা দেই, প্যাভিলিয়নগুলো ঘুরে ঘুরে দেখি। সেলফি তুলি। তবে গার্ডিয়ান লাইফের প্যাভিলিয়ন দেখে থমকে যাই। তাদের কার্যক্রম দেখে ভালো লাগছে। দর্শনার্থীদের বীমার প্রয়োজনীয়তা অনুধাবনে তাদের এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এদিকে মেলায় গ্রাহকদের আকর্ষণ করতে গার্ডিয়ান লাইফ সেলফি কনটেস্ট ও র‌্যাফেল ড্র’র আয়োজন করেছে। এছাড়া কোম্পানিটি বিভিন্ন উৎসবে গ্রাহক সেবা বাড়াতে প্রচারণার আয়োজন করে। এর আগে কোম্পানিটি ঢাকা ফোক ফেস্ট ও আয়কর মেলায় প্রচারণায় অংশ নেয়।

দেশের বীমা শিল্পে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কোম্পানিটি ইন্স্যুরেন্স এশিয়া অ্যাওয়ার্ডস ২০১৮, ইন্টারন্যাশনাল ফিনান্স অ্যাওয়ার্ডস ২০১৮, ইন্স্যুরেন্স এশিয়া অ্যাওয়ার্ডস ২০১৭ অর্জন করে।

প্রসঙ্গত, গার্ডিয়ান লাইফের পৃষ্ঠপোষকতায় রয়েছেন ব্র্যাক, এপেক্স ও স্কয়ার কোম্পানির নেতৃত্বদানকারীরা। এই তিনটি গ্রুপের সুনাম ও আস্থা কাজে লাগিয়ে প্রতিষ্ঠা করা হয়েছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স। প্রতিষ্ঠানটি বীমাখাতে ইতিবাচক পরিবর্তন আনতে বদ্ধপরিকর।