এসিআইআই পড়ুয়াদের খরচ দিতে হবে বীমা কোম্পানিকে


Published: 2019-06-22 07:21:00 BdST

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমির মাধ্যমে পরিচালিত বীমা বিষয়ক কোর্স এসিআইআই পড়ুয়াদের ব্যয়ভার বীমা কোম্পানিকে বহনের সুপারিশ করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। এ জন্য প্রতি বছর বীমা কোম্পানিতে কর্মরত কমপক্ষে একজনকে এই কোর্সে মনোনয়নের সুপারিশ করা হয়েছে। সম্প্রতি দেশের সব লাইফ ও নন-লাইফ কোম্পানিতে এ বিষয়ে চিঠি দিয়েছে নিয়ন্ত্রণ সংস্থাটি।

এ প্রসঙ্গে আইডিআরএর নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) খলিল আহমেদ বলেন, বীমা খাতে দক্ষ ও শিক্ষিত লোকবল গড়ে তুলতেই আমাদের এ উদ্যোগ। আমরা কোম্পানিগুলোকে চিঠি দিয়েছি। কিন্তু এখনো কোন সাড়া পাইনি। শিগগিরই আমরা বিষয়টি নিয়ে কোম্পানিগুলোতে আবারো যোগাযোগ করবো।

চিঠিতে আইডিআরএ বলেছে, বীমাশিল্পে দক্ষ পেশাজীবী গড়ে তোলার লক্ষ্যে এসিআইআই ডিগ্রি গুরুত্বপূর্ণ্ । যা আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি পেশগত ডিগ্রি। বীমা ব্যবস্থাপনার ওপর পূর্ণাঙ্গ জ্ঞান আহরণের জন্য উক্ত ডিগ্রির কোন বিকল্প নেই। চাটার্ড্ ইন্স্যুরেন্স ইন্সটিটিউট এর এসিআইআই কোর্সের পরীক্ষা পূর্বে ব্রিটিশ কাউন্সিলে অনুষ্ঠিত হলেও বতমানে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমিতে অনুষ্ঠিত হচ্ছে।

চিঠিতে আরও বলা হয়েছে, বীমা শিল্পে দক্ষ জনশক্তি তৈরীতে এসিআইআই ডিগ্রিধারীদের মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগের ক্ষেত্রে তিন বছরের অভিজ্ঞতা শিথিল করেছে আইডিআরএ। এছাড়াও একাডেমি কর্তৃক এসিআইআই ডিগ্রিধারীদের জন্য বিশেষ প্রণোদনার প্রস্তাব দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) চেয়ারম্যান শেখ কবীর হোসেন বলেন, দক্ষ লোকবল কোম্পানিগুলোকেই গড়ে তুলতে হবে। নিজে থেকেই এটা করা উচিত। সামনের বৈঠকে অবশ্যই আমি বিষয়টি তুলবো।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com