সাধারণ মানুষের কাছে বীমা পৌঁছতে পারেনি: আসাদুল ইসলাম


Published: 2019-06-29 07:41:21 BdST

নিজস্ব প্রতিবেদক: সাধারণ মানুষের কাছে বীমা পৌঁছতে পারেনি বলে মন্তব্য করেছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম। আজ শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে বীমা সচেতনতামূলক এক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

আসাদুল ইসলাম বলেন, সাধারণ মানুষ মনে করে বীমা আমাদের জন্য না। ব্যাংকের কাছে মানুষ যেভাবে যায়, বীমার কাছে সেভাবে আসে না। তিনি বলেন, বীমা কী জন্য এ বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে পারলে মানুষ বীমার প্রতি আগ্রহী হবে।

তিনি আরো বলেন, আমাদেরকে বীমার সুবিধা সাধারণ মানুষের কাছে পৌঁছাতে হবে। এ জন্য মৎসজীবী, রিকশা চালক, কৃষকসহ সব শ্রেণীর মানুষের জন্য বীমা চালু করতে হবে। ছোট আকারে হলেও তাদের কাছে বীমার প্রোডাক্ট পৌঁছাতে হবে। শস্য বীমা ও পশুরু জন্য বীমা চালু করতে হবে।

আসাদুল ইসলাম বলেন, বীমা নিয়ে অনেক আলোচনা হয়েছে, এবার বাস্তবায়ন করতে হবে। বীমাকে জনগণের কাছে নিয়ে যেতে হবে। জনসচেতনতা তৈরির পাশাপাশি বীমা কোম্পানিগুলোর সক্ষমতাও বাড়াতে হবে বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ বীমাখাত উন্নয়ন প্রকল্প (বিআইএসডিপি)’র উদ্যোগের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ এ কর্মশালার আয়োজন করে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইডিআরএ চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব অরিজিৎ চৌধুরী, জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান শেলীনা আফরোজ, সাধারণ বীমা করপোরেশনের চেয়ারম্যান শিবলী রুবায়েত-উল-ইসলাম, জিটিভির প্রধান সম্পাদক সৈয়দ ইসতিয়াক রেজা প্রমুখ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com