শীর্ষ কর্মকর্তাদের থাইল্যান্ড ভ্রমণগ্রাহক সেবায় কল সেন্টার করবে আইডিআরএ


Published: 2019-07-15 05:25:23 BdST


নিজস্ব প্রতিবেদক: থাইল্যান্ডের আদলে বীমা গ্রাহকদের জন্য কল সেন্টার করবে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। অর্থমন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব রেজাউল ইসলাম তার এক ফেসবুক স্ট্যাটাসে এ ঘোষণা দিয়েছেন।

রেজাউল ইসলাম তার ফেসবুক স্ট্যাটাসে থাইল্যান্ডের একটি বীমা কোম্পানির কল সেন্টারের চিত্র প্রকাশ করে জানিয়েছেন, গ্রাহকরা যে কোন ধরনের অভিযোগ কল সেন্টারে জানায়। সে অনুযায়ী জরুরিভাবে ব্যবস্থা নেয় বীমা কোম্পানিগুলো। আবার নিয়ন্ত্রক সংস্থাও এরুপ কাজ করে থাকে।

খাত সংশ্লিষ্টরা জানান, বিশ্বের অনেক দেশেই বীমা গ্রহাকদের জন্য কল সেন্টার রয়েছে। আমাদের দেশে এ ধরনের উদ্যোগ এবারই প্রথম, যা খাতটির জন্য ইতিবাচক। এ দেশে বীমা নিয়ে সাধারণ মানুষের মধ্যে যে আস্থাহীনতা রয়েছে তা দূরিকরণে আইডিআরএ'র নতুন এ উদ্যোগ সহায়কভূমিকা পালন করবে করবে বলে জানিয়েছেন তারা ।

উল্লেখ্য, ২০১০ সালে জাতীয় সংসদে পাশ হয় নতুন বীমা আইন। ২০১১ সালে গঠিত হয় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। এরপরই খাতটির উন্নয়নে নানা ধরনের কাজ করে যাচ্ছে নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com