নন-লাইফ বীমাখাতকমিশন ভিত্তিক কোন কর্মকর্তা কর্মচারী নিয়োগ দেয়া যাবে না


Published: 2019-08-01 03:08:30 BdST

নিজস্ব প্রতিবেদক: এখন থেকে নন-লাইফ বীমা কোম্পানিতে কমিশন ভিত্তিক কোন কর্মকর্তা কর্মচারী নিয়োগ দেয়া যাবে না। দেশের সকল নন-লাইফ বীমা কোম্পানি সম্মিলিতভাবে এ সিদ্ধান্ত নিয়েছে। সকালে সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

এসময় জানানো হয়, বীমাখাতে স্বচ্ছতা আনতে জুন ও জুলাই মাসে দু’টি বৈঠক করা হয়। সেখানে এজেন্টদের সর্বোচ্চ ১৫ শতাংশ কমিশন দেয়ার আইনি বাধ্যবাধকতা না মানাকে সবচেয়ে বড় সমস্যা বলে মত দিয়েছেন আইডিআরএ’র চেয়ারম্যান।

ইন্স্যুরেন্স এসোসিয়েশন’র সভাপতি আরো জানান, অতিরিক্ত কমিশন দেয়া, কমিশন ভিত্তিক নিয়োগ বন্ধ ও তদারকির জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এর সমন্নয়ে যৌথ কমিটি গঠন করা হবে।

সংবাদ সম্মেলনে ইউনিয়ন ইন্স্যুরেন্সের সাবেক চেয়ারম্যান ও পরিচালক মোজাফফর হোসেন পল্টু, কর্ণফুলি ইন্স্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মিসেস ফারজানা চৌধুরী, এশিয়া ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. ইমাম শাহীন, প্রগতি লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা জালালুল আজিম, আফতাবুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com