বিআইএ’র আন্তর্জাতিক সেমিনারে অংশ নিচ্ছেন ৪০ দেশের ৯০ আলোচক

নিজস্ব প্রতিবেদক: জলবায়ু ভিত্তিক ক্ষুদ্রবীমা নিয়ে ঢাকায় অনুষ্ঠিতব্য আন্তর্জাতিক সেমিনারে প্রায় ৪০টি দেশের ৯০ জন আলোচক অংশ নেবেন। আগামী ৫, ৬ ও ৭ নভেম্বর ২৭টি সেশনে অনুষ্ঠিত হবে এ সেমিনার। আয়োজক সংস্থা বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন সূত্রে এ তথ্য জানা গেছে।

আয়োজকরা বলছেন, ইনক্লুসিভ ইন্স্যুরেন্স ফর ইমার্জিং মার্কেটস: কোপিং উইথ ক্লাইমেট রিস্ক শীর্ষক এ সেমিনারে বিশ্বের উদীয়মান বাজারগুলোর জন্য অন্তর্ভুক্তিমূলক বীমার উন্নয়ন ত্বরান্বিত এবং অর্থনৈতিক সম্ভাব্যতার উপায়গুলো চিহ্নিত করার চেষ্টা চলবে।

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন ছাড়াও মিউনিক রি ফাউন্ডেশন এবং মাইক্রো ইন্স্যুরেন্স নেটওয়ার্ক যৌথভাবে এ সেমিনার আয়োজক। বিশ্বের ৪০টির বেশি দেশ থেকে ৪ শতাধিক অংশগ্রহীতা ও বীমা বিশেষজ্ঞ আলোচনায় অংশ নেয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের উদ্বোধন করবেন। আরো থাকবেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, আইডিআরএ’র চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, মাইক্রো ইন্স্যুরেন্স নেটওয়ার্ক (লুক্সেমবার্গ)’র বোর্ড চেয়ারম্যান ডুবেল চেম্বারলেইন, মিউনিক রি ফাউন্ডেশন (জার্মানি)’র চেয়ারম্যান থমাস লস্টার ও বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

বিআইএ'র সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার জানান, শেষ সময়ে এসে সেমিনারে অংশ নিতে রেজিস্ট্রেশনের সংখ্যা বাড়ছে। আগ্রহীদের সুবিধার জন্য নিবন্ধন ফি কমানো হয়েছে। এখন সর্বোচ্চ ২৫ হাজার টাকা ফি দিয়ে যেকেউ সেমিনারে অংশ গ্রহণ করতে পারবেন।

সেমিনারে অংশ নিতে ইচ্ছুকদের অনলাইনে http://www.bia-imc2019.com/registration এই ঠিকানায় গিয়ে রেজিস্ট্রেশন করতে বলা হয়েছে। বিষয়টি সম্পর্কে আরো জানার জন্য প্রয়োজনে- হোসেন টাওয়ার (১০ম তলা), বক্স কালভার্ট রোড, ১১৬, নয়া পল্টন, ঢাকা ১০০০- এই ঠিকানায় বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন’র সঙ্গে যোগাযোগ করা যাবে।