ন্যাশনাল লাইফের মূখ্য নির্বাহী জামাল এম এ নাসের আর নেই

নিজস্ব প্রতিবেদক: ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা জামাল এম এ নাসের আর নেই। আজ রোববার ভোররাত ৩টা ৪৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন) । গত শুক্রবার অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয় বলে জানিয়েছে ন্যাশনাল লাইফ কর্তৃপক্ষ। 

মৃত্যুকালে জামাল এম এ নাসের এর বয়স হয়েছিল প্রায় ৬১ বছর। স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন তিনি। মরহুমের জানাজা শেষে আজ রোববার কুমিল্লার চৌদ্দগ্রামে নিজ এলাকায় তার দাফন সম্পন্ন হওয়ার কথা রয়েছে।  

বিশিষ্ট এই বীমা ব্যক্তিত্বের মৃত্যুতে গভীরভাবে শোকাহত ন্যাশনাল লাইফ পরিবার। বিদেহী আত্মার শান্তি কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বীমা কোম্পানিটি।

১৯৮৬ ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে যোগদানের মাধ্যমে বীমাখাতে কর্মজীবন শুরু করেন জামাল এম এ নাসের। বিভিন্ন সময় তিনি দেশের ৬টি লাইফ বীমা কোম্পানির ঊর্ধ্বতন পদে নিযুক্ত ছিলেন। সর্বশেষ ২০১১ সালের জানুয়ারিতে দেশের শীর্ষস্থানীয় বীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে মূখ্য নির্বাহী কর্মকর্তা পদে যোগদান করেন।

বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি, বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন এবং ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট এন্ড রেগুলেটরি অথরিটির ভিজিটিং ট্রেইনার হিসেবে দায়িত্ব পালন করেছেন জামাল এম এ নাসের। এ ছাড়াও ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট এন্ড রেগুলেটরি অথরিটির বিভিন্ন কমিটিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি।

১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্ট্যাটিস্টিকস বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন জামাল এম এ নাসের। আর ১৯৯২ সালে লন্ডন ইউনিভার্সিটি বোর্ড (ইউকে) থেকে জিসিই (কম্পিউটিং) ডিগ্রি অর্জন করেন। এ ছাড়াও দেশ এবং বিদেশের বিভিন্ন উচ্চতর ডিগ্রি অর্জন করেছেন জামাল এম এ নাসের। পেশাগত দায়িত্ব পালনে বিশ্বের বিভিন্ন দেশও পরিভ্রমণ করেছেন তিনি।