পদ্মা ইসলামী লাইফে চলছে গণ ছাঁটাই

নিজস্ব প্রতিবেদক: পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সে চলছে গণ ছাঁটাই। গত এক সপ্তাহে প্রধান কার্যালয়ে ১৭জন কর্মকর্তা-কর্মচারিকে ছাঁটাই করেছে কোম্পানি কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষ বলছে, গত এক সপ্তাহে মাত্র ৭ জন কর্মকর্তাকে ছাঁটাই করা হয়েছে।

জানা গেছে, পদ্মা ইসলামী লাইফের সারাদেশে মোট কর্মকর্তা কর্মচারি রয়েছে ১ হাজার ২৬৫জন। এর মধ্যে ২৬৫জনকে ছাঁটাই করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। গত এক সপ্তাহে শুধু প্রধান কার্যালয় থেকে ১৭ জনকে ছাঁটাই করা হয়েছে। প্রতিদিনই কোন না কোন কর্মীকে ছাঁটাই করা হচ্ছে।

এরমধ্যে উল্লেখযোগ্য কর্মকর্তারা হলেন- সিনিয়র জিএম (আন্ডার রাইটিং এন্ড কাস্টমার) এসএম রোকনুদ্দিন, সিনিয়র জিএম (অডিট) মনিরুজ্জামান, জিএম (ফাইন্যান্স এ্যান্ড একাউন্টিং) আঃ রাজ্জাক, জিএম (এইচ আর এ্যাডমিন) মো.সালাউদ্দিন, জিএম (আইটি) মো. আব্দুল্লাহ নুর এবং এজিএম (সার্ভিসিং) মো. আহসান।

একাধিক বিশ্বস্ত সূত্র জানায়, পদ্মা ইসলামী লাইফে চরম অব্যবস্থাপনা চলছে। ফান্ডে পর্যাপ্ত পরিমাণ টাকা না থাকায় গ্রাহকদের পাওনা টাকা পরিশোধ করতে পারছে না। প্রতিদিনই গ্রাহক ভীড় করছে কোম্পানির প্রধান কার্যালয়ের সার্ভিসিং বিভাগে। এছাড়া গ্রাহকদের হাতে ধরিয়ে দেয়া অধিকাংশ চেক ডিজঅনার হচ্ছে।

এ বিষয়ে কোম্পানির চেয়ারম্যান এ এম এফ উবায়দুর রহমান ইন্স্যুরেন্সনিউজবিডি'র সঙ্গে আলাপকালে বলেন, কোম্পানির ব্যয় কমাতে আইডিআরএ'র নির্দেশনা মেনেই আমরা ছাঁটাই করছি।

তিনি বলেন, আমাদের প্রয়োজনের তুলনায় কর্মকর্তা-কর্মচারী অনেক বেশি রয়েছে। এছাড়া অনেক কর্মকর্তা রয়েছে যাদের ভালো কোন পারফর্মমেন্স নেই। এসব দিক বিবেচনা করেই আমরা কর্মী ছাঁটাই করছি। তবে ছাঁটাইয়ের সংখ্যা যা বলা হয়েছে তা সঠিক নয়।