৫০০ মডেল সাংগঠনিক অফিস করবে ফারইষ্ট ইসলামী লাইফ

নিজস্ব প্রতিবেদক: দেশজুড়ে ৫০০ মডেল সাংগঠনিক অফিস করতে যাচ্ছে ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এসব অফিসে ডিজিটাল পিআর, এফপিআর ও এমআর কার্যক্রম চালু করা হবে। গত ৫ অক্টোবর কোম্পানিটির মূখ্য নির্বাহী কর্মকর্তা স্বাক্ষরিত এক সার্কুলারে এ ঘোষণা দেয়া হয়েছে।

ওই সার্কুলারে বলা হয়েছে, নির্বাহী কমিটির ৫২৭তম সভার সিদ্ধান্তের আলোকে কোম্পানির ব্যবসা বৃদ্ধি ও গ্রাহক সেবা বিকেন্দ্রীকরণার্থে সারাদেশে (জোনাল অফিসের বাইরে) প্রতিটি উপজেলায় সর্বোচ্চ ১টি করে পর্যায়ক্রমে ৫০০টি মডেল সাংগঠনিক অফিস সংস্থাপিত করা হবে।

এক্ষেত্রে যে সকল উপজেলায় একক ও সার্বজনিন বীমা মিলে ২০১৭ সালে ১ম বর্ষ প্রিমিয়াম (সিঙ্গেল ব্যতিত) ন্যুনতম ৫০ লাখ টাকা এবং নবায়ন প্রিমিয়াম ৫০ লাখ টাকা পরপর দু'বছর অর্জন করতে সক্ষম হবে সে সকল অফিসকে অগ্রাধীকার ভিত্তিতে ২০১৮ সালে মডেল সাংগঠনিক অফিস হিসেবে ঘোষণা করা হবে। এসব অফিসে ডিজিটাল পিআর, এফপিআর ও এমআর কার্যক্রম চালু করা হবে।

সার্কুলার উ: প্র: নং- ৩২/২০১৭ তে আরো বলা হয়েছে, অটোমেশন পিআর, এফপিআর ও এমআর কার্যক্রম সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে প্রধান কার্যালয়ে একটি অটোমেশন কার্যক্রম বাস্তবায়ন সেল গঠন করা হয়েছে। এই সেল এর বিস্তারিত কার্যক্রম সার্কুলার আকারে জানানো হবে বলেও তাতে উল্লেখ করা হয়েছে।

মডেল সাংগঠনিক অফিস থেকে যেসব সেবা প্রদান করা হবে সেগুলো হলো- ডিজিটাল পিআর এর কার্যক্রম সম্পাদন এবং এফপিআর এর কার্যক্রম সম্পাদন। এছাড়া জনবল সুবিধার বিষয়ে বলা হয়েছে, প্রয়োজন অনুসারে একটি কম্পিউটার সেটসহ ১ জন আইটি কাম অবলিখন কর্মকর্তা, ১ জন ক্যাশিয়ার/ আরকে এবং ১ জন পিয়ন দেয়া হবে।