সিলেটে বীমা মেলা শুরু ২২ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক: বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এবং অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে সিলেটে শুরু হচ্ছে দু'দিনব্যাপী বীমা মেলা। আইডিআরএ আয়োজিত দ্বিতীয় এই বীমা মেলা শুরু হবে আগামী ২২ ডিসেম্বর।

সিলেটে কবি নজরুল অডিটোরিয়ামে শুক্রবার সকাল ১০টায় মেলার উদ্বোধন করা হবে। আগামী ২৩ ডিসেম্বর পর্যন্ত চলবে এবারের মেলা। বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান মেলা আয়োজনে সহযোগিতা করছে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত মেলার উদ্বোধন করার কথা রয়েছে। এছাড়া অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মানিক চন্দ্র দে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইডিআরএ’র চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী ।

মেলার উদ্বোধনের আগে ২২ ডিসেম্বর সকাল ৯টায় সিলেট কোর্ট এলাকা থেকে কবি নজরুল অডিটোরিয়াম পযর্ন্ত একটি র‌্যালি অনুষ্ঠিত হবে। এরপর কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে উদ্বোধনী অনুষ্ঠান। অতিথিদের বক্তব্য শেষে বিভিন্ন কোম্পানির বীমা দাবির চেক বিতরণ করা হবে।

২৩ ডিসেম্বরের অনুষ্ঠান হবে জেলা পরিষদের কনফারেন্স রুমে। সকাল ১০টায় শুরু হওয়া এদিনের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমদ। বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ এর চেয়ারম্যান ও অর্থমন্ত্রীর ছোট ভাই ড. এ কে আব্দুল মোমেন। শুভেচ্ছা বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের পরিচালক (উপসসচিব)কামরুল হক মারুফ।

আইডিআরএ’র সদস্য গকুল চাঁদ দাস এর সভাপতিত্বে এতে নন-লাইফ বীমার ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করবেন রূপালী ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা পি কে রায়। আর লাইফ বীমার ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করবেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. জালালুল আজিম।

নন-লাইফ বীমার ওপর আলোচক হিসেবে থাকবেন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী এবং লাইফ বীমার ওপর আলোচক হিসেবে থাকবেন সন্ধানী লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা আহসানুল ইসলাম টিটু।

সমাপনী অনুষ্ঠান আয়োজন করা হয়েছে কবি নজরুল অডিটোরিয়ামে। ২৩ ডিসেম্বর বেলা সাড়ে ৩টা থেকে শুরু হবে এ অনুষ্ঠান। আইডিআরএ'র সদস্য ও বীমা মেলা আয়োজক কমিটি ২০১৭ এর সভাপতি গকুল চাঁদ দাস এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখবেন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারি।

স্বাগত বক্তব্য রাখবেন- আইডিআরএ'র নির্বাহী পরিচালক ও বীমা মেলা আয়োজক কমিটি ২০১৭ এর সদস্য-সচিব খলিল আহমদ। বিশেষ অতিথি থাকবেন কর্তৃপক্ষের সদস্য ও বীমা মেলা আয়োজক কমিটি ২০১৭ এর কোষাধ্যক্ষ বোরহান উদ্দিন আহমদ এবং পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের মহাসচিব বি এম ইউসুফ আলী।