3176

03/29/2024

শনিবার ফের সংবাদ সম্মেলন ডেকেছে আইডিআরএ

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারী ২০২১

নিজস্ব প্রতিবেদক: আসন্ন জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে ফের সংবাদ সম্মেলন ডেকেছে বীমাখাতের নিয়ন্ত্রক সংস্থা বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । আগামী শনিবার (২৭ ফেব্রুয়ারি, ২০২১) বেলা ৩টায় কর্তৃপক্ষের কার্যালয়ে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে ১৫ ফেব্রুয়ারি, ২০২১ সোমবার বেলা ৩টায় কর্তৃপক্ষের কার্যালয়ে প্রথমিকভাবে একটি সংবাদ সম্মেলন করে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। ওই সংবাদ সম্মেলনে দেশব্যাপী আসন্ন জাতীয় বীমা দিবস- ২০২১ উদযাপনের প্রস্তুতির বিষয়ে প্রাথমিক তথ্য তুলে ধরেন কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন।

আইডিআরএ জানিয়েছে, মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার –এই স্লোগানে আগামী ১ মার্চ, ২০২১ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবস উদযাপিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেন। বীমা পেশায় তার যোগদানের দিনটিকে স্মরণে রাখতে সরকার ১ মার্চকে জাতীয় বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে। ২০২০ সালের ১ মার্চ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বীমা দিবস উদ্বোধন করা হয়।