কমোডর জোবায়ের আহমদ প্রাইম ইসলামী লাইফের ভাইস চেয়ারম্যান নির্বাচিত

ডেস্ক রিপোর্ট: প্রাইম ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ১৮৪তম বোর্ড সভা গতকাল মঙ্গলবার কোম্পানির প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। সভায় কমোডর জোবায়ের আহমদ (ই), এনডিসি (অব.), বিএন সর্বসম্মতিক্রমে কোম্পানির পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বীমা কোম্পানিটি এ তথ্য জানিয়েছে।

কমোডর জোবায়ের (অব.) ১৯৭৯ সালের ১ নভেম্বর বাংলাদেশ নেভাল একাডেমিতে ক্যাডেট অফিসার হিসেবে যোগদান করেন। ১৯৮২ সালের ৫ মে তিনি নৌ বাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরে কমিশন লাভ করেন। নৌবাহিনীর দীর্ঘ বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বিভিন্ন জাহাজে এবং প্রতিষ্ঠানে সফলভাবে দায়িত্ব পালন করেন।

তিনি নৌবাহিনীর বহু জাহাজ এবং ফ্রিগেট এ চিফ ইঞ্জিনিয়ার ছিলেন। এছাড়াও নৌবাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানে নির্বাহী পদে এবং নেভাল প্রোভোস্ট মার্শাল হিসেবে দায়িত্ব পালন করেন। নৌবাহিনীর বিভিন্ন প্রতিষ্ঠানে তিনি এরিয়া কমান্ডার, কমান্ডিং অফিসার ইত্যাদি গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি নৌবাহিনীর সদর দফতরে পরিচালক (নেভাল ইন্টেলিজেন্স), চট্টগ্রাম পোর্ট এর সদস্য (ইঞ্জিনিয়ার), নৌ পরিবহন মন্ত্রণালয়ের মহাপরিচালক এবং বাংলাদেশ সংসদ সচিবালয়ের সার্জেন্ট এ্যাট আর্মস পদে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল’র বিভিন্ন ফ্যাকাল্টির ডিন এবং প্রো ভাইস চ্যান্সেলর হিসেবেও দায়িত্ব পালন করেন।

কর্মজীবনের শুরুতে তিনি স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) এর উপ এবং অতিরিক্ত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। কর্মজীবনে সাহসীকতার সাথে দায়িত্ব পালনের জন্য তিনি চিফ নেভাল স্টাফ (সিএনএস) এর নির্বাহী থেকে সর্বোচ্চ সম্মাননা লাভ করেন। তিনি সার্কভুক্ত দেশের স্পিকারদের সম্মেলনে সফলভাবে দায়িত্ব পালনের জন্য জাতীয় সংসদের স্পিকার থেকে সম্মাননা লাভ করেন।

বর্তমানে কমোডর জোবায়ের (অব.) বিভিন্ন প্রতিষ্ঠানে পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বিভিন্ন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করে থাকেন। তিনি দেশে-বিদেশে বহু শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চ শিক্ষা লাভ করেন এবং দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। তিনি ১৯৬১ সালে চট্টগ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।