বৃষ্টিতে পরিত্যক্ত হওয়া ম্যাচের বীমা ক্ষতি ১৮০ কোটি রুপি


Published: 2019-06-19 14:32:39 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: ইংল্যান্ডে আয়োজিত এবারের বিশ্বকাপকে অনেকেই ‘বৃষ্টিকাপ’ অ্যাখ্যা দিয়েছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে রসিকতার শেষ নেই। এরইমধ্যে বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে কয়েকটি ম্যাচ। এদিকে লোকসান গুণতে হচ্ছে বিশ্বকাপের বীমা প্রতিষ্ঠানগুলোর। স্টেকহোল্ডারদের বিশাল অঙ্কের অর্থ ক্ষতিপূরণ দিতে হচ্ছে তাদের।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, বৃষ্টিতে প্রথম তিনটি ম্যাচ ভেস্তে যাওয়ায় ভারতীয় বীমা কোম্পানিগুলোর ক্ষতির পরিমাণ দাঁড়িয়েছে ১৫০ থেকে ১৮০ কোটি রুপি। যেসব সম্প্রচার চ্যানেল আইসিসির খেলা দেখানোর জন্য চুক্তিবদ্ধ হয়েছে তারা ক্ষতিপূরণের দাবি তোলে। ভারতে নিউ ইন্ডিয়া অ্যাসুরেন্স, জেনারেল ইন্স্যুরেন্স কর্পোরেশন, আইসিআইসিআই লম্বার্ড জেনারেল ইন্স্যুরেন্স ও ওরিয়েন্টাল ইন্স্যুরেন্স কোম্পানিগুলো স্পোর্টস বীমার ঝুঁকি মোকাবেলা করছে।

তবে পণ্ড হওয়া তিন ম্যাচে সর্বোচ্চ আর্থিক ক্ষতি হয়েছে বিশ্বকাপের সম্প্রচারক চ্যানেল স্টার স্পোর্টসের। ইনসাইড স্পোর্টস জানিয়েছে, বিজ্ঞাপন এবং সংশ্লিষ্ট অন্যান্য খাতে প্রায় ১৪০ কোটি রুপি লোকসান দাবি করেছে স্টার স্পোর্টস। ফলে চ্যানেলটির বীমার প্রিমিয়াম বেড়ে দাঁড়িয়েছে ৩০০ শতাংশে। কিন্তু বিমা প্রতিষ্ঠানগুলো এত বড় লোকসান বহনের ঝুঁকি নিতে চাচ্ছে না।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com