ম্যাচ বাতিলে ভারতের বীমা ক্ষতি ১০০ কোটি রুপি


Published: 2019-06-24 17:57:02 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: লন্ডনে বিশ্বকাপ নিয়ে তীব্র সমালোচনার মধ্যে পড়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এরইমধ্যে চারটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন ভারত-নিউজিল্যান্ড ম্যাচ। অতীতে কোনো বিশ্বকাপে এতো ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়ে হয়নি।

ম্যাচগুলোতে বৃষ্টিতে এক ওভারও খেলা হয়নি। দর্শকরা টিকিট কেটে বাড়ি ফিরে গিয়েছেন। টিভিতে ম্যাচ দেখানো হয়নি। এতে বিপাকে পড়ে ম্যাচ আয়োজকরা। বিজ্ঞাপনদাতাদের বিশাল অঙ্ক ক্ষতিপূরণ মেটাতে হচ্ছে ।

আর বৃষ্টির কারণে শুধু আয়োজকদের নয়, মাথায় হাত বীমা কোম্পানিগুলিরও। ভারতের আগামী ম্যাচগুলো যদি পরিত্যক্ত হয় তাহলে বড়ো ক্ষতি হতে পারে ভারতের বীমা কোম্পানিগুলোর।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের ম্যাচ যদি ভেস্তে যায় তাহলে বীমা কোম্পানিগুলোর প্রায় ১০০ কোটি রুপি ক্ষতি হতে পারে। বিশেষ করে নিউ ইন্ডিয়া ইন্স্যুরেন্স, জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি, আইসিআইসিআই লম্বার্ড ইন্স্যুরেন্সের মতো বড়ো কোম্পানিগুলির।

এদিকে বীমা কোম্পানিগুলো বিশাল পরিমাণ আর্থিক অঙ্ক নিয়ে চিন্তিত। দেশটির ইন্স্যুরেন্স ইন্ডাস্ট্রির সূত্র মতে, শুধু বিজ্ঞাপনের দিক দিয়ে ম্যাচগুলোর জন্য তা দাঁড়াতে পারে ৫ থেকে ৫০ কোটি রুপি। অন্যদিকে সেমিফাইনাল এবং ফাইনালের জন্য তা হতে পারে ৭০ থেকে ৮০ কোটি রুপি।

সংশ্লিষ্টরা বলছেন, একটা ম্যাচের জন্য যদি ১০০ কোটি রুপি ক্ষতিপূরণ দিতে হয়। তাহলে বিশ্বকাপে বাকি এখনও বহু ম্যাচ। আরও গুরত্বপূর্ণ ম্যাচ ভেস্তে গেলে বীমা কোম্পানিগুলো কঠিন পরিস্থিতির মধ্যে পড়বে।

প্রসঙ্গত, সেমিফাইনালের আগে এখনও গ্রুপ পর্যায়ের চারটি ম্যাচ বাকি ভারতের। বাকি ম্যাচগুলোতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর আশঙ্কায় দিন গুনছে বিশ্বকাপের বীমা কোম্পানিগুলো।

 

 

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com