চলতি বছরেই আইন কার্যকরথাইল্যান্ড ভ্রমণে ট্রাভেল ইন্স্যুরেন্স বাধ্যতামূলক


Published: 2019-07-04 11:55:16 BdST

ইন্টারন্যাশনাল ডেস্ক: বিদেশি পর্যটকদের জন্য ট্রাভেল ইন্স্যুরেন্স বা ভ্রমণ বীমা বাধ্যতামূলক করতে যাচ্ছে থাইল্যান্ড। চলতি বছরের শেষ নাগাদ এটি কার্যকর করা হবে বলে জানিয়েছে দেশটির অফিস অব দ্যা ইন্স্যুরেন্স কমিশন (ওআইসি) ।

ট্রাভেল ইন্স্যুরেন্স বাধ্যতামূলক করা হলে প্রতিটি বিদেশি পর্যটককে ৩০ দিনের এই বীমা কাভারেজ পেতে ২০ বাথ প্রিমিয়াম গুণতে হবে। এই বীমার সুবিধা হিসেবে মৃত্যুর ক্ষেত্রে ১ মিলিয়ন বা ১০ লাখ বাথ পর্যন্ত বীমা কভারেজ পাওয়া যাবে।

দেশটির বিমান বন্দরে ইমিগ্রেশন অফিস থেকে ট্রাভেল ইন্স্যুরেন্স কাভারেজ নিতে হবে। বিদেশি পর্যটকের এই অর্থ সরাসরি চলে যাবে থাইল্যান্ডের টুরিজম প্রোমোশন ফান্ডে। সেখান থেকেই পরিচালিত হবে ট্রাভেল ইন্স্যুরেন্স। ব্যাংকক পোস্ট এ তথ্য জানিয়েছে।

ওআইসি সেক্রেটারি জেনারেল জানিয়েছেন, বিদেশি পর্যটকদের আস্থা বাড়াতে ট্রাভেল ইন্স্যুরেন্স বাধ্যতামূলক করা হচ্ছে। আইনটি মন্ত্রীসভায় উপস্থাপনের আগে টুরিজম এন্ড স্পোর্টস মিনিস্ট্রি থেকে অনুমোদন নেয়া হবে।

২০১৮ সালের ৫ জুলাই দেশটির পর্যটন দ্বীপ ফুকেটের কাছে যাত্রীবাহী একটি নৌকা ডুবে ৪৭ চীনা পর্যটকের প্রাণহানীর ঘটনায় ট্রাভেল ইন্স্যুরেন্স আলোচনায় আসে। দেশটির সবচেয়ে বড় পর্যটন মার্কেট চীন। গত বছর ৩৮ মিলিয়নের বেশি পর্যটক ভ্রমণ করে, যার ১০ মিলিয়নই ছিল চীনের।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক ও প্রকাশক
মোস্তাফিজুর রহমান টুংকু সম্পাদকীয় কার্যালয়
৫৩ মডার্ন ম্যানসন, মতিঝিল সি/এ, লেভেল # ১১, স্যুট # ৬, ঢাকা-১০০০।
ফোন: ০২ ৯৫১৪৮৭২, ইমেইল: insurancenewsbd@gmail.com