আমরা বীমা শিল্পের ইমেজ ফিরিয়ে আনতে চাই

নিজস্ব প্রতিবেদক: দেশের বীমা শিল্পের ব্যাপারে নেতিবাচক ধারণা আছে। আমরা এ শিল্পের ইমেজ ফিরিয়ে আনতে চাই। এ জন্য আমরা সবাই সততা ও নিষ্ঠা নিয়ে কাজ করতে চাই। ব্যবসায় সফল হোক বা না হোক জেনিথ ইসলামী লাইফ একদিন সততার দিক থেকে শ্রেষ্ঠ কোম্পানিতে পরিণত হবে।

এমনটাই প্রত্যাশা ব্যক্ত করলেন জেনিথ ইসলামী লাইফের পরিচালকরা।আজ শুক্রবার কক্সবাজারে কোম্পানিটির ব্যবসা সফল কর্মকর্তাদের সম্মেলনে এ প্রত্যাশা ব্যক্ত করা হয়। বক্তারা বলেন, মিথ্যা নিয়ে বেশি দিন টিকে থাকা যায় না। বরং সাধুতা ও নিষ্ঠা নিয়ে কাজ করলে একদিন সফল হওয়া যায়।

জেনিথ ইসলামী লাইফের মূখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) এস এম নুরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কোম্পানির চেয়ারম্যান ও সাবেক এমপি মুক্তিযোদ্ধা ফরিদুন্নাহার লাইলী। কোম্পানির ভাইস চেয়ারম্যান রেজাকুল হায়দার, উন্নয়ন কমিটির চেয়ারম্যান এটিএম এনায়েত উল্লাহ ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান আব্দুল জলীল এতে বিশেষ অতিথি ছিলেন।

বীমা কর্মীদের আস্থা অর্জন করতে পারায় কোম্পানির মূখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) এস এম নুরুজ্জামানের কাজের প্রশংসা করেন কোম্পানির ভাইস চেয়ারম্যান রেজাকুল হায়দার।তিনি বলেন, চেষ্টা করলে সফল হওয়া যায়। সেই উদ্দীপনা সবার মাঝে থাকতে হবে। যারা সফল হন তাদের সফলতার পেছনেও অনেক লোকের অবদান থাকে।

তিনি বলেন, জার্মানিতে চাকরি নেয়ার সাথে সাথে তিনি বীমার আওতায় চলে আসেন। সেখান থেকে যে বই দেয়া হয় তা দিয়ে চিকিৎসা সেবা নেয়া যায়।বিনা পয়সায় চিকিৎসা পাওয়া যায়। এমনকি অপারেশনের পর রেস্টের সময়টাতে অফিস থেকে বেতন বেশি দেয়া হয়।আমরা চাই বাংলাদেশেও এ ব্যবস্থা চালু হবে।

ব্যবসায় সফলতার মাধ্যমে অনুষ্ঠানে উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে কোম্পানির উন্নয়ন কমিটির চেয়ারম্যান এটিএম এনায়েত উল্লাহ বলেন, জেনিথ ইসলামী লাইফ সুনামের সাথে ব্যবসা করে চলছে। এই প্রজন্মের কোন কোম্পানি এখন পযন্ত এতো বড় আয়োজন নিয়ে এখানে আসতে পারেনি।

তিনি বলেন, আমরা বিভিন্ন সময় বিভিন্ন সমস্যার সম্মুখীন হই। আমারা যাদের নিয়োগ করি তাদের অনেকেই অনেক সময় অসাধু কর্মে জড়িয়ে পড়েন। কোন লোক নিয়োগের জন্য বিজ্ঞাপন দিতে পারবেন না। মিথ্যা কথা বলে পলিসি নিবেন না। সত্য কথা বলেই ব্যবসা সংগ্রহ করতে হবে।

বীমা কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার শুধু নতুন ব্যবসায় মনোযোগ দিবেন না। কারণ, নবায়ন প্রিমিয়াম ব্যবসার প্রাণ। ৪৫ শতাংশ নবায়ন প্রিমিয়াম সংগ্রহ আর টার্গেটের ৮০ শতাংশ পূরণ করতে পারলে বেতন দেয়ার আশ্বাস প্রদান করেন এটিএম এনায়েত উল্লাহ।

কোম্পানির ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান আব্দুল জলীল বীমা কর্মীদের উদ্দেশ্যে বলেন, আজ আমাদের ও আপনাদের জন্য একটি বিশেষ দিন বলে আমি মনে করি। এখানে যারা উপস্থিত আছেন আপনারা সবাই সফল মানুষ।আমাদেরকে যুগের সাথে তাল মিলিয়ে চলতে হবে। আমাদেরকে সেই স্বপ্ন দেখতে হবে যা আমাদের ঘুমাতে দেয় না। 

তিনি বলেন, বীমাখাতে আয়ের কোন সীমারেখা নেই। এখানে যে যতো ইচ্ছা আয় করতে পারেন। আপনাদেরকে সেই সীমাহীন আয়ের প্রচেষ্টা চালাতে হবে। প্রচেষ্টা ও স্বপ্নের কোন মৃত্যু নেই।চেষ্টা করলে আপনারা একদিন না একদিন সফল হবেনই। তবে গ্রাহক যাতে কোনভাবেই প্রতারণার স্বীকার না হয় সে ব্যাপারে আপনাদের খুব সচেষ্ট থাকতে হবে।