প্রগতি লাইফের সাড়ে ৯১ কোটি টাকা অতিরিক্ত ব্যয়ের তথ্য সঠিক নয়

নিজস্ব প্রতিবেদক: ২০১৮ সালে ব্যবস্থাপনা খাতে ৯১ কোটি ৫৩ লাখ টাকা অতিরিক্ত ব্যয়ের তথ্যটি সঠিক নয় বলে প্রতিবাদ জানিয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স। কোম্পানিটি বলছে, ২০১৮ সালে ৯২ কোটি ১২ লাখ টাকা ব্যবস্থাপনা ব্যয়ের অনুমোদন থাকলেও খরচ করা হয়েছে ৯১ কোটি ৮২ লাখ টাকা। সে হিসাবে অনুমোদিত সীমার চেয়ে ৩০ লাখ টাকা কম ব্যয় করেছে প্রগতি লাইফ।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের তথ্যের ভিত্তিতে গত ১৮ নভেম্বর “সীমার নীচে খরচ করেছে ৯ কোম্পানি: লাইফ বীমায় ২৩ কোম্পানির অতিরিক্ত ব্যয় ৪০২ কোটি টাকা” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে ইন্স্যুরেন্সনিউজবিডি। “লাইফ বীমাকারী প্রতিষ্ঠানসমূহের মূখ্য নির্বাহী কর্মকর্তাগণের সাথে কর্তৃপক্ষের নিয়মিত ত্রৈমাসিক সভা, ৩১ জুলাই ২০১৯” এর মূল্যায়ন প্রতিবেদনের তথ্য তুলে ধরা হয় ওই সংবাদে।

এই মূল্যায়ন প্রতিবেদনের তথ্যের বিষয়ে আইডিআরএ'র নির্বাহী পরিচালক খলিল আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, মূল্যায়ন প্রতিবেদনটি খসড়া একটি প্রতিবেদন। এ প্রতিবেদনে অনেক তথ্যই সঠিক নয়। তাই এ প্রতিবেদনের তথ্য নিয়ে সংবাদ প্রকাশ করা হলে বিভ্রান্তি সৃষ্টি হতে পারে। একই সাথে তিনি এই মূল্যায়ন প্রতিবেদনের ভিত্তিতে সংবাদ প্রকাশ না করার কথা বলেন।

ইন্স্যুরেন্সনিউজবিডি: বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের মূল্যায়ন প্রতিবেদনে তথ্যের ভুল থাকায় “সীমার নীচে খরচ করেছে ৯ কোম্পানি: লাইফ বীমায় ২৩ কোম্পানির অতিরিক্ত ব্যয় ৪০২ কোটি টাকা” শিরোনামের প্রতিবেদনটি প্রত্যাহার করে নেয়া হল।