র‌্যালির মাধ্যমে শুরু খুলনা বীমা মেলা

নিজস্ব প্রতিবেদক: দু’দিনব্যাপী খুলনা বীমা মেলা শুরু হয়েছে। আজ শুক্রবার সকালে বর্ণাঢ্য র‌্যালী আয়োজনের মাধ্যমে এবারের মেলা ২০১৯ এর আনুষ্ঠানিকতা শুরু হয়। সার্কিট হাউজ থেকে শুরু হয়ে র‌্যালিটি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় সার্কিট হাউজ মাঠে শেষ হয়। আগামীকাল শনিবার শেষ হবে চতুর্থ এ বীমা মেলা।

বীমা মেলা উপলক্ষ্যে শুক্রবার সকাল থেকেই বীমা গ্রাহক ও দর্শনার্থীরা আসতে শুরু করে মেলা প্রাঙ্গনে। এদিকে দর্শনার্থীদের দৃষ্টি কাড়তে বর্ণিল সাজে সাজানো হয়েছে খুলনা বীমা মেলার স্টলসমূহ। দৃষ্টিনন্দন এসব স্টলের সামনে উৎসুক দর্শনার্থীদের গ্রুপ ছবি ও সেলফি তুলতে দেখা গেছে। নিয়ন্ত্রক সংস্থাসহ সরকারি বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর মূখ্য নির্বাহীসহ কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত রয়েছেন মেলা প্রাঙ্গনে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর ছোঁয়া লেগেছে বীমা মেলার প্রতিটি স্টলে। প্রধান ফটক থেকে শুরু করে স্টলগুলোর ব্যানার, ফেস্টুনে শোভা পাচ্ছে মুজিব শতবর্ষের লোগো। যা অন্যবারের বীমা মেলা থেকে এবারের বীমা মেলাকে ভিন্নতা এনে দিয়েছে। মেলায় আসা দর্শনার্থীদের কাছে বাড়তি কৌতুহল ও আগ্রহ তৈরি করেছে বঙ্গবন্ধুর শতবর্ষের লোগো।

খুলনা-৩ আসনের সংসদ সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান মেলার উদ্বোধন করবেন। এছাড়া খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাহউদ্দিন জুয়েল, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম ও খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

সবার জন্য উন্মুক্ত ও প্রবেশ ফি মুক্ত এ বীমা মেলা চলবে সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আইডিআরএ ও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত এ মেলার সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান।