ইন্স্যুরেন্স স্মার্ট কার্ড চালু করল নিটল ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক: বীমা সেবাকে ডিজিটালাইজড করার অংশ হিসেবে ইন্স্যুরেন্স স্মার্ট কার্ড চালু করেছে নিটল ইন্স্যুরেন্স কোম্পানি। আজ শুক্রবার খুলনা বীমা মেলায় এই কার্ডের উদ্বোধন করা হয়।

নিটল ইন্স্যুরেন্স কর্তৃপক্ষ জানিয়েছে, এই কার্ডের সুবিধা হিসেবে কাগজের ঝামেলা ছাড়াই বীমা সনদ পাবেন গ্রাহকরা। এই কার্ডে একটি কিউআর কোড থাকবে, যেখানে লুকায়িত থাকবে বীমা পলিসির যাবতীয় তথ্য।

এদিকে খুলনা বীমা মেলায় উদ্বোধনী দিনে সকাল থেকেই নিটল ইন্স্যুরেন্সের স্টলে দর্শনার্থীদের ভিড় দেখা গেছে । কোম্পানিটির বিভিন্ন বীমা পলিসি সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন মেলায় আগতরা। পলিসির সুযোগ সুবিধা ও অন্যান্য বিষয় নিয়ে তাদের জানার কৌতূহল লক্ষ্য করা গেছে।

কিছু কিছু দর্শনার্থীকে নতুন করে পলিসি খুলতেও দেখা গেছে। নিটল ইন্স্যুরেন্স কর্তৃপক্ষ যথাসাধ্য চেষ্টা করছেন স্টলে আগত এসব দর্শনার্থীর কাছে তাদের বিভিন্ন বীমা পলিসি এবং সেগুলো নানাবিধ সুবিধার তথ্য তুলে ধরতে।

বীমা কোম্পানিটির হেড অব আইটি আবু আহমেদ সুমন জানান, আমাদের প্রতিষ্ঠানের বিভিন্ন বীমা পণ্যের তথ্যাদি দর্শনার্থী ও গ্রাহকদের সামনে তুলে ধরার চেষ্টা করছি। বীমা মেলার স্টলেই সরাসরি বীমা পলিসি বিক্রি করছি।

এক্ষেত্রে পলিসিপত্র পূরণে আমরা সার্বিকভাবে তাদের সহযোগিতা করছি। এছাড়া বীমা সেবা নিয়ে গ্রাহকদের কোন অভিযোগ থাকলে তার সমাধান দেয়ার চেষ্টা করছি। একইসঙ্গে তাদের বিভিন্ন পরামর্শও আমরা সাদরে গ্রহণ করছি।