জনবলের সর্বোচ্চ ২৫% নিয়ে খুলতে হবে বীমা অফিস, মানতে হবে স্বাস্থ্যবিধি

নিজস্ব প্রতিবেদক: লকডাউন চলাকালে দেশের লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির প্রধান কার্যালয় ও কতিপয় গুরুত্বপূর্ণ শাখা খোলার বিষয়ে নির্দেশনা জারি করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । 

আজ সোমবার (১৯ এপ্রিল, ২০২১) জারি করা ওই নির্দেশনা অনুসারে, জনবলের সর্বোচ্চ ২৫ শতাংশ নিয়ে বেলা ১০টা থেকে আড়াইটা পর্যন্ত অফিসিয়াল কার্যক্রম  চালু রাখতে পারবে কর্তৃপক্ষসহ সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি।

এক্ষেত্রে সংশ্লিষ্ট বীমা কোম্পানিকে নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় স্বাস্থ্যবিধি মেনে তাদের কর্মকর্তা-কর্মচারীদের আনা-নেয়া করতে হবে। আগামী ২৮ এপ্রিল পর্যন্ত  কোম্পানিগুলোকে এই নির্দেশনা মেনে অফিস পরিচালনা করতে হবে।

আইডিআরএ বলছে, আগামী ২৮ এপ্রিল পর্যন্ত সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ এবং পরবর্তীতে উক্ত সময়ে ব্যাংকিং কার্যক্রম সম্পাদনার নিমিত্তে ব্যাংকের প্রধান কার্যালয়সহ কতিপয় শাখা চালু রাখার জন্য বাংলাদেশ ব্যাংক নির্দেশনা প্রদান করেছে।

দেশের আমদানি ও রপ্তানির ক্ষেত্রে ব্যাংকিং কার্যক্রমের পাশাপাশি নৌ-বীমা পলিসি অঙ্গাঙ্গিভাবে জড়িত।

বিধায় বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের আবেদনের প্রেক্ষিতে ২৮ এপ্রিল ২০২১ পর্যন্ত দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম নির্বিঘ্ন রাখা এবং লাইভ বীমাকারীর মেয়াদপূর্তি ও মৃত্যুদাবি যথাসময়ে পরিশোধের স্বার্থে এই নির্দেশনা জারি করা হয়েছে।