ইন্স্যুরেন্সনিউজবিডি’র সম্পাদকের বাবার মৃত্যুতে ন্যাশনাল লাইফের শোক

নিজস্ব প্রতিবেদক: ইন্স্যুরেন্সনিউজবিডি’র সম্পাদক ও প্রকাশক মোস্তাফিজুর রহমান (টুংকু)'র বাবা মো. আবুল কাশেমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন গতকাল শুক্রবার (২৩ এপ্রিল, ২০২১) এক বার্তায় এই শোক প্রকাশ করেন।

গত ৯ এপ্রিল (শুক্রবার) বাংলাদেশ সময় বিকেল ৫টায় কলকাতার রুবী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন আবুল কাশেম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। মরহুম আবুল কাশেমের বাড়ি কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানা সদরে।

উল্লেখ্য, ১৯৪৬ সালের ৯ জানুয়ারি কুচবিহার জেলার দিনহাটা থানায় মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন আবুল কাশেম। তিনি নাগেশ্বরী হাইস্কুল থেকে মেট্রিক পাস করার পর কুড়িগ্রাম কলেজ থেকে আইএ পাস করেন। পরে তিনি ধলডাঙ্গা হাইস্কুলে শিক্ষকতা পেশা শুরু করেন।

পরবর্তীতে তিনি শিলখুড়ি প্রাইমারী স্কুলে সহকারি শিক্ষক পদে যোগদান করার মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশা শুরু করে। তিনি উপজেলার ধামের হাট সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে অবসর নেন। শিক্ষকতার পাশাপাশি তিনি অত্র উপজেলার একজন প্রতিষ্ঠিত ঔষুধ ব্যবসায়ী ছিলেন।