বিআইএ’র আন্তর্জাতিক সম্মেলন শুরু আজ: উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) আয়োজিত তিন দিনব্যাপী জলবায়ু ভিত্তিক ক্ষুদ্রবীমার আন্তর্জাতিক সম্মেলন আজ মঙ্গলবার শুরু হচ্ছে। ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইনক্লুসিভ ইন্স্যুরেন্স ফর ইমার্জিং মার্কেটস: কোপিং উইথ ক্লাইমেট রিস্ক শীর্ষক এ সম্মেলনে স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ক্রমবর্ধমান জলবায়ুজনিত সৃষ্ট দুর্যোগ মোকাবেলায় দরিদ্র জনগোষ্ঠীর টেকসই উন্নয়নে অন্তর্ভুক্তিমূলক বীমা কিভাবে সাহায্য করতে পারে সে বিষয়ে মিথস্ক্রিয়ার একটি সুযোগ থাকবে।

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন ছাড়াও মিউনিক রি ফাউন্ডেশন এবং মাইক্রো ইন্স্যুরেন্স নেটওয়ার্ক যৌথভাবে এ সম্মেলনের আয়োজক। বিশ্বের ৪০টির বেশি দেশ থেকে ৪ শতাধিক অংশগ্রহীতা ও বীমা বিশেষজ্ঞ আলোচনায় অংশ নেয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো থাকবেন অর্থমন্ত্রী আহম মুস্তফা কামাল, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব আসাদুল ইসলাম, আইডিআরএ’র চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী, মাইক্রো ইন্স্যুরেন্স নেটওয়ার্ক (লুক্সেমবার্গ)’র বোর্ড চেয়ারম্যান ডুবেল চেম্বারলেইন, মিউনিক রি ফাউন্ডেশন (জার্মানি)’র চেয়ারম্যান থমাস লস্টার ও বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।