2672

04/20/2024

ব্যাংকে ফিক্সড ডিপোজিট একাউন্ট খুললেই করোনা বীমা ফ্রি

প্রকাশ: ৫ জুন ২০২০

ইন্টারন্যাশনাল ডেস্ক: বিনিয়োগকারীদের জন্য বিনামূল্যে কোভিড-১৯ ইন্স্যুরেন্স সুবিধা দিচ্ছে ভারতের ইয়েস ব্যাংক। বেসরকারি এই ব্যাংকে নতুন ফিক্সড ডিপোজিট একাউন্ট খুললেই গ্রাহকরা সুবিধাটি পাচ্ছেন। করোনা মহামারীর মধ্যেও বিনিয়োগে উৎসাহ যোগাতে ব্যাংকটি এমন উদ্যোগ নিয়েছে বলে জানা গেছে।

বীমা পরিকল্পটি উপকারভোগীদের এককালীন ২৫ হাজার রুপি তথা ৩৩৩ মার্কিন ডলার প্রদান করবে। ব্যাংকের কোন এফডি হিসাবধারী করোনা আক্রান্ত হলে এই অর্থের শতভাগ দাবি করতে পারবেন। এই বীমা কভারেজের জন্য ব্যাংকটি রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্সের সাথে অংশীদার হয়েছে।

ইয়েস ব্যাংকের প্রতিটি নতুন ফিক্সড ডিপোজিট হিসাবধারীকে রিলায়েন্স জেনারেল ইন্স্যুরেন্সের কাছ থেকে একটি বীমা সার্টিফিকেট সরবরাহ করা হবে। বীমা কভারেজের জন্য ব্যাংক প্রয়োজনীয় প্রিমিয়াম প্রদান করবে এবং এই বীমা পলিসি এক বছরের জন্য বৈধ হবে।

আবেদনকারীদের ৩০ জুনের আগে ন্যূনতম এক বছরের জন্য বা তার বেশি মেয়াদে এক লাখ রুপি বিনিয়োগ করতে হবে। ক্রয়কৃত এফডি’র সংখ্যার ভিত্তিতে বীমা নিরাপত্তা পাবেন গ্রাহকরা। নতুন এফডি স্কিমটি তিন মাস থেকে ৬০ বছর বয়সের সকল আবাসিক ব্যক্তির জন্য উন্মুক্ত। (তথ্য সূত্র: এআইআর)