2970

03/29/2024

মাস্ক পরিধান নিশ্চিত করতে বীমা কোম্পানিগুলোকে নির্দেশ

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধিসহ মাস্ক পরিধান নিশ্চিত করতে বীমা কোম্পানিগুলোকে নির্দেশ দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । স্বাস্থ্য সেবা বিভাগের বরাত দিয়ে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের চিঠির প্রেক্ষিতে মঙ্গলবার এ নির্দেশনা জারি করেছে কর্তৃপক্ষ।

নির্দেশনায় বলা হয়েছে, কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক পরিধান নিশ্চিত করা, চিকিৎসা কাজে নিয়োজিত ব্যক্তিবর্গ ব্যতীত অন্য সকল ক্ষেত্রে পুনর্ব্যবহারযোগ্য কাপড়ের মাস্ক পরিধান করা ও মাস্ক পরিধান বিষয়ে সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের সামনে দৃশ্যমান স্থানে ‘মাস্ক ব্যবহার ব্যতীত প্রবেশ নিষেধ’ অথবা ‘মাস্ক পরিধান কারুন, সেবা নিন’ বিষয়ে ব্যানার স্থাপন নিশ্চিত করতে হবে।

এ ছাড়াও কোভিড-১৯ রোধে জারিকৃত পরিপত্রসমূহের নির্দেশনা বাস্তবায়নসহ মাস্ক ব্যতীত অফিস/ আদালত/ শপিংমল/ বাজার/ সামাজিক/ রাষ্ট্রীয় অনুষ্ঠানে না যাওয়া এবং কোন সাহায্য/ সহযোগিতা/ সার্ভিস না পাওয়ার বিষয়টিও নিশ্চিত করতে হবে। একইসঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য নির্দেশনা যথাযথভাবে পরিপালনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে ওই নির্দেশনায়।