3035

04/19/2024

অনলাইন আয়োজনে মৃত্যুদাবির ১৬ কোটি টাকার চেক হস্তান্তর কাল

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২০

নিজস্ব প্রতিবেদক: অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে লাইফ বীমা কোম্পানির গ্রাহকদের মৃত্যুদাবির চেক হস্তান্তরের তৃতীয় দফা অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার। বেলা সাড়ে ১১টায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র চেয়ারম্যান ড. এম মোশাররফের সভাপতিত্বে এই অনুষ্ঠান শুরু হবে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

বঙ্গবন্ধু আশার আলো- বীমা দাবি পরিশোধের প্রয়াস শীর্ষক এই অনুষ্ঠানে আগামীকাল ১৪টি লাইফ বীমা কোম্পানি/ করপোরেশনের বীমা গ্রাহকদের মৃত্যুদাবি বাবদ ১৫ কোটি ৭৭ লাখ ৭৯ হাজার ৩৭৬ টাকার চেক হস্তান্তর করা হবে। ফেসবুক স্ট্রিমিংয়ের মাধ্যমে সম্পূর্ণ অনুষ্ঠানটি বেলা সাড়ে ১১টা থেকে সরাসরি সম্প্রচারিত হবে।

নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়েছে, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি পরিশোধের প্রয়াস’ শীর্ষক বীমা দাবি পরিশোধে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কর্তৃক একটি ভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গত ২৫ নভেম্বর এই মহতী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বীমা পরিবারের একজন সম্মানিত সদস্য। বঙ্গবন্ধু ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানির বাংলাদেশ অঞ্চলের প্রধান হিসেবে যোগদান করেন। পরবর্তীতে এ মহামানবের হাত ধরেই স্বাধীনতার পর দেশের অর্থনীতির অন্যতম প্র্রধান খাত বীমা শিল্পের উত্থান এবং প্রসার ঘটেছিল।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন তথা বীমা শিল্পে জাতির পিতার অবদানকে স্মরণীয় করে রাখার জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি পরিশোধের প্রয়াস’ নামে একটি অনুষ্ঠান পরিচালনা করছে। যা প্রতিমাসের ২য় ও ৪র্থ বুধবার সকাল সাড়ে ১১টা থেকে বেলা ১ টা পর্যন্ত অনলাইনে অনুষ্ঠিত হচ্ছে। লাইফ বীমা কোম্পানি/করপোরেশনের মৃত্যু দাবি যথাযথভাবে পরিশোধের এই প্রক্রিয়াটি চলমান থাকবে।