3183

03/29/2024

বীমা দিবস উপলক্ষ্যে গার্ডিয়ান লাইফের নতুন পরিকল্প ‘গার্ডিয়ান শিল্ড’

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারী ২০২১

নিজস্ব প্রতিবেদক: জাতীয় বীমা দিবস ২০২১ উপলক্ষ্যে একটি নতুন বীমা পরিকল্প চালু করেছে বেসরকারি বীমা প্রতিষ্ঠান গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স। উদ্ভাবনী এই টার্ম লাইফ ইন্স্যুরেন্স প্ল্যানের নাম ‘গার্ডিয়ান শিল্ড’। যা অতি স্বল্প মূল্যে লাইফ কভারেজ দেয়ার মাধ্যমে বীমা গ্রাহকের পরিবারের ভবিষ্যৎ আর্থিক সুরক্ষা নিশ্চিত করবে।

এ ছাড়াও সাধারণ মানুষের অতি আকাঙ্ক্ষিত ‘হসপিটালাইজেশন’ ও ‘ক্রিটিক্যাল ইলনেস’ কভারেজ খুব সহজেই গার্ডিয়ান শিল্ড এর সাথে গ্রহণ করা যাবে। আজ রোববার নতুন এই বীমা পরিকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। রাজধানীর গুলশানে কোম্পানিটির প্রধান কার্যালয়ে এই উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়।  

বীমা কোম্পানিটি জানিয়েছে, নতুন এই বীমা পরিকল্প মূলত প্রথাগত কাস্টমারদের কথা মাথায় রেখে চালু করা হয়েছে, যারা কোম্পানি অ্যাসোসিয়েটদের মাধ্যমেই পলিসি কিনতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। অন্যান্য এন্ডাওমেন্ট প্ল্যানগুলোর তুলনায় গার্ডিয়ান শিল্ড এ প্রিমিয়ামের হার উল্লেখযোগ্য হারে কম, ফলে এই পলিসি গ্রহণের সিদ্ধান্ত কাস্টমাররা সহজেই নিতে পারবে।

একজন গার্ডিয়ান শিল্ড গ্রাহক বছরে সর্বনিম্ন ২০৩ টাকায় ১ লাখ টাকার লাইফ কভারেজ (সর্বোচ্চ ১ কোটি টাকা পর্যন্ত), বছরে সর্বনিম্ন  ১৫০০ টাকায় ৫০,০০০ টাকার হসপিটালাইজেশন কভারেজ (সর্বোচ্চ ৫ লাখ টাকা পর্যন্ত) এবং বছরে সর্বনিম্ন ৩১ টাকায় ৫০,০০০ টাকার ক্রিটিক্যাল ইলনেস কভারেজ (বীমা অংকের ৫০% অথবা সর্বোচ্চ ১০ লাখ টাকা) নিতে পারবেন। এতে প্রিমিয়াম প্রদানের জন্য বাৎসরিক ও সিঙ্গেল ২টি অপশন থাকছে যা বয়স, বীমা অংক ও মেয়াদ অনুযায়ী পরিবর্তনশীল।

গার্ডিয়ান লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) শেখ রকিবুল করিম বলেন, গার্ডিয়ান শিল্ড এমন একটি উদ্ভাবনী পরিকল্প যা স্বল্প প্রিমিয়ামে লাইফ কভারেজ দেয়ার পাশাপাশি সুলভ ও সাশ্রয়ী মূল্যে সহযোগী বীমা হিসেবে হসপিটালাইজেশন ও ক্রিটিক্যাল ইলনেস কভারেজও প্রদান করবে। সাশ্রয়ী এই পলিসিটিতে সাধারণ এন্ডাওমেন্ট পলিসিগুলোর মত বড় কোন আর্থিক সংশ্লিষ্টতা নেই।

তিনি আরো বলেন, দক্ষিণ-পূর্ব এশিয়া, ইউরোপ এবং আধুনিক মার্কেটপ্লেসে এমন টার্ম লাইফ পলিসিগুলো বেশ জনপ্রিয়। গার্ডিয়ান শিল্ড আমাদের একটি বেশ গুরুত্বপূর্ণ প্রকল্প এবং তার পাশাপাশি আসন্ন জাতীয় বীমা দিবস ২০২১ উপলক্ষ্যে আমাদের মূল্যবান শ্রদ্ধাজ্ঞাপন।

শেখ রকিবুল করিম বলেন, সবার জন্য বীমা এই লক্ষ্যকে সামনে নিয়ে গার্ডিয়ান লাইফ বাংলাদেশে জীবন বীমার প্রকৃত সুবিধাগুলোর ব্যাপারে সবাইকে সচেতন করার জন্য সবসময়ই কাজ করে আসছে। যে ধারা বজায় রেখে ‘কাস্টমার ফার্স্ট’ নীতিতে, গার্ডিয়ান লাইফ উদ্ভাবনী পণ্য এবং প্রক্রিয়ার মাধ্যমে বীমা শিল্পকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছে।

গার্ডিয়ান লাইফের হেড অব মার্কেটিং এন্ড কমিউনিকেশনস রুবায়েত সালেহীন বলেন, চলমান মহামারীর বদৌলতে জীবনে আর্থিক সুরক্ষা এবং হসপিটালাইজেশন ভিত্তিক বীমা কভারেজের প্রয়োজনীয়তা সবাই বেশ ভালোভাবে অনুধাবন করতে সক্ষম হয়েছে।

কিন্তু বীমার ক্ষেত্রে খরচ একটি বড় বিষয়। সেই বিষয়টিকে মাথায় নিয়ে গার্ডিয়ান লাইফ নতুন এই বীমা পরিকল্পের যাত্রা শুরু করলো। এর মাধ্যমে সব ধরণের মানুষ সুলভ মূল্যে লাইফ কভারেজের পাশাপাশি সহযোগী বীমা হিসেবে হসপিটালাইজেশন ও ক্রিটিক্যাল ইলনেস কভারেজ নিতে পারবে।