3222

03/29/2024

পদত্যাগ করলেন বেস্ট লাইফের শীর্ষ ৩ কর্মকর্তা

প্রকাশ: ১৬ মার্চ ২০২১

নিজস্ব প্রতিবেদক: বেসরকারি বীমা প্রতিষ্ঠান বেস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের শীর্ষ তিন কর্মকর্তা পদত্যাগ করেছেন।  আজ মঙ্গলবার কোম্পানিটির পরিচালনা পর্ষদ তাদের পদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পদত্যাগকারী ওই তিন কর্মকর্তা হলেন- বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) এম সোলাইমান হোসেন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. খোরশেদ আলম এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মো. শাহ জামাল।

ইন্স্যুরেন্সনিউজবিডি’কে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের পদত্যাগী অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানিটির স্পন্সর মো. খোরশেদ আলম। তবে বিষয়টি নিয়ে তিনি আর কোন মন্তব্য করতে রাজি হননি।

এর আগে ২০১৯ সালের ২ অক্টোবর পদত্যাগ করেন বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা একরামুল আমিন। এরপর একই বছরের অক্টোবরে কোম্পানিটির মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেন এম সোলাইমান হোসেন।

তথ্য অনুসারে, এম সোলাইমান হোসেন মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে বেস্ট লাইফ ইন্স্যুরেন্সে যোগদান করেন ২০১৯ সালের অক্টোবরে।  এর আগে ২০১৭ সাল পর্যন্ত তিনি সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মূখ্য নির্বাহী কর্মকর্তা ছিলেন।

এ ছাড়াও বিভিন্ন সময় বায়রা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন এম সোলাইমান হোসেন।

পদত্যাগী আরেক কর্মকর্তা হলেন বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. খোরশেদ আলম।  ২০১৩ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি কোম্পানিটির এ পদে দায়িত্ব পালন করছেন।

তবে বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব থেকে পদত্যাগ করলেও কোম্পানিটির স্পন্সর হিসেবে থেকেই যাচ্ছেন খোরশেদ আলম।

এর আগে ২০১৩ সাল পর্যন্ত মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের উপ-ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করেছেন খোরশেদ আলম। তিনি ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মাধ্যমে বীমা পেশায় কর্মজীবন শুরু করেন।

বেস্ট লাইফ ইন্স্যুরেন্স থেকে পদত্যাগ করা আরেক কর্মকর্তা হলেন কোম্পানিটির উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) শাহ জামাল। এর আগে প্রোটেক্টিভ ইসলামী লাইফে কর্মরত ছিলেন।

পতদ্যাগের বিষয়ে জানতে মোবাইল ফোনে যোগাযোগ করা হয় এম সোলাইমান হোসেনের সঙ্গে। তবে তিনি একটি মিটিংয়ে আছেন উল্লেখ করে পরবর্তীতে কথা বলবেন বলে এই প্রতিবেদককে জানান।

এ বিষয়ে বক্তব্য জানতে যোগাযোগ করা হয় বেস্ট লাইফ ইন্স্যুরেন্সের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং কোম্পানিটির এইচআর, এস্টাব্লিশমেন্ট এন্ড বোর্ড অ্যাফেয়ার্স মোহাম্মদ ওয়ালিউল ইসলাম সিকদারের সঙ্গে। তবে তিনি ব্যস্ত আছেন উল্লেখ করে পরে কথা বলবেন বলে জানান।