3229

04/20/2024

অনলাইন আয়োজনে ফের মৃত্যুদাবির চেক হস্তান্তর শুরু

প্রকাশ: ২৩ মার্চ ২০২১

নিজস্ব প্রতিবেদক: অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে লাইফ বীমা কোম্পানির গ্রাহকদের মৃত্যুদাবির চেক হস্তান্তর কার্যক্রম আবারও শুরু করতে যাচ্ছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । আগামীকাল বুধবার (২৪ মার্চ, ২০২১) আয়োজন করা হয়েছে ‘বঙ্গবন্ধু আশার আলো-বীমা দাবি নিষ্পত্তির প্রয়াস’ নামের এই অনুষ্ঠান।

গত রোববার এ সংক্রান্ত একটি চিঠি লাইফ বীমা কোম্পানিগুলোকে পাঠিয়েছে কর্তৃপক্ষ। এর আগে ২৫ জানুয়ারি বীমা কোম্পানিগুলোকে পাঠানো এক চিঠিতে অনলাইন অনুষ্ঠানে লাইফ বীমা কোম্পানির গ্রাহকদের মৃত্যুদাবির চেক হস্তান্তর সাময়িকভাবে স্থগিত করে আইডিআরএ। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত অনুষ্ঠানটি বন্ধ রাখা হয়।

ওই চিঠিতে বলা হয়, ২৪ মার্চের অনুষ্ঠান সফল করার জন্য প্রতিটি লাইফ বীমা কোম্পানির অনুমোদিত মৃত্যুদাবিসমূহের বিস্তারিত ইতোপূর্বে প্রেরিত ছক মোতাবেক ২২ মার্চের মধ্যে দাখিল করতে হবে। ছকে নমিনির ভোটার আইডি নম্বর অবশ্যই সংযোজন করতে হবে।

উল্লেখ্য, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন বীমা পরিবারের একজন সম্মানিত সদস্য। বঙ্গবন্ধু ১৯৬০ সালের ১ মার্চ আলফা ইন্স্যুরেন্স কোম্পানির বাংলাদেশ অঞ্চলের প্রধান হিসেবে যোগদান করেন। পরবর্তীতে এ মহামানবের হাত ধরেই স্বাধীনতার পর দেশের অর্থনীতির অন্যতম প্র্রধান খাত বীমা শিল্পের উত্থান এবং প্রসার ঘটেছিল।

বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন তথা বীমা শিল্পে জাতির পিতার অবদানকে স্মরণীয় করে রাখার জন্য ২০২০ সালের ২৫ নভেম্বর থেকে শুরু হয়েছে এই অনুষ্ঠান। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম অনুষ্ঠানটির শুভ উদ্বোধন করেন। আইডিআরএ চেয়ারম্যান ড. এম মোশাররফের সভাপতিত্বে প্রতিমাসের ২য় ও ৪র্থ বুধবার বেলা সাড়ে ১১টায় এই অনুষ্ঠান আয়োজন করা হয়।