3247

03/28/2024

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিআইএ’র আলোচনা

প্রকাশ: ২৯ মার্চ ২০২১

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ) । আজ সোমবার বিকেল ২টায় ভার্চুয়াল মাধ্যমে এ অনুষ্ঠান আয়োজন করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে সংগঠনটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, এফসিএ, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. আসাদুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসাসিয়েশনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

প্রধান অতিথি আ হ ম মোস্তফা কামাল এমপি বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে উল্লেখ করে তিনি বিভিন্ন তথ্য তুলে ধরেন এবং জিডিপিতে বীমা শিল্পের অবদানের কথা উল্লেখ করেন। সমাপনি বক্তব্য রাখেন বিআইএ’র ভাইস প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হক।

আলোচক হিসেবে বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ, এমপি ও চেয়ারম্যান, চাটার্ড লাইফ ইন্স্যুরেন্স; মোজাফফর হোসেন পল্টু, চেয়ারম্যান, ইউনিয়ন ইন্স্যুরেন্স; মেজর জেনারেল আবদুল হাফিজ মল্লিক, পিএসসি (অব.), চেয়ারম্যান, বেস্ট লাইফ ইন্স্যুরেন্স; নিজাম উদ্দিন আহমেদ, চেয়ারম্যান, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স; মোস্তফা গোলাম কুদ্দুছ, চেয়ারম্যান, রূপালী ইন্স্যুরেন্স কোম্পানি;

মাহফুজুর রহমান মিতা, চেয়ারম্যান, রূপালী লাইফ ইন্স্যুরেন্স; সৈয়দ শাহরিয়ার আহসান, ব্যবস্থাপনা পরিচালক, সাধারণ বীমা করপোরেশন; আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান মেজর জেনারেল মো. এনায়েত উল্লা; বিআইএ’র নির্বাহী কমিটির সদস্য ও পপুলার লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা বি এম ইউসুফ আলীসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ইন্স্যুরেন্স কোম্পানিগুলোর চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, পরিচালনা পরিষদের পরিচালক, মুখ্য নির্বাহী কর্মকর্তাবৃন্দ, কোম্পানি সেক্রেটারি ও সিএফওগণসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা করে ও দেশবাসীকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখার জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা করা হয়।