3301

05/19/2024

রিলায়েন্স ইন্স্যুরেন্সের ২৫% নগদ লভ্যাংশ অনুমোদন

প্রকাশ: ২৫ এপ্রিল ২০২১

নিজস্ব প্রতিবেদক: ২০২০ সালের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড। আজ রোববার (২৫ এপ্রিল, ২০২১) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত কোম্পানির ৩৩তম বার্ষিক সাধারণ সভা শেয়ারহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালকমণ্ডলীর চেয়ারম্যান জাকিয়া রউফ চৌধুরী।

রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ২০২০ সালে সর্বমোট ২৯৩ কোটি ৭১ লাখ ২০ হাজার টাকা প্রিমিয়াম অর্জন করে। যা আগের বছর ২০১৯ সালে ছিল ৩শ’ কোটি ৪১ লাখ ৫০ হাজার টাকা। এ বছর কোম্পানিটির কর পূর্ব মুনাফা দাঁড়িয়েছে ৭৭ কোটি ৪ লাখ ৮০ হাজার টাকা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিলায়েন্স ইন্স্যুরেন্স এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারের অংশগ্রহণ ও উৎসাহের মধ্য দিয়ে বার্ষিক সাধারণ সভার কার্যক্রম অনুষ্ঠিত হয়। ব্যবস্থাপনা কর্তৃপক্ষের বিচক্ষণতা ও সুবিবেচনাপূর্ণ কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে কোম্পানির কার্যক্রম পরিচালনার জন্য শেয়ারহোল্ডারবৃন্দ ভূয়সী প্রশংসা করেন।

বার্ষিক সাধারণ সভায় পাবলিক শেয়ারহোল্ডারদের মধ্য থেকে আমিরান হোসেন এবং শাজরে হক পরিচালক হিসেবে নিযুক্ত হন। পরে বার্ষিক সাধারণ সভার শেয়ারহোল্ডারবৃন্দ এবং নবনির্বাচিত পরিচালকসহ পরিচালকমণ্ডলী কোম্পানির ভবিষ্যৎ কর্মপ্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

সাধারণ সভা পরবর্তী পরিচালকবৃন্দের সভায় শাহনাজ রহমান চেয়ারম্যান ও শ্রী রাজিব প্রসাদ সাহা ভাইস-চেয়ারম্যান হিসেবে সর্বসম্মতিক্রমে নির্বাচিত করা হয়।

নবনির্বাচিত পরিচালকমন্ডলীর সদস্যগণ হলেন- শাহনাজ রহমান (চেয়ারম্যান), শ্রী রাজিব প্রসাদ সাহা (ভাইস-চেয়ারম্যান), জাকিয়া রউফ চৌধুরী, হাবিবুল্লাহ খান, শামসুর রহমান, সামিরা আলম, আরশাদ ওয়ালিউর রহমান, ইমরান ফয়েজ রহমান, ইফতিখারুল হক, সাবেরা ইয়াসমিন চৌধুরী, আমিরান হোসেন, শ্রীমতি সাহা, শাজরে হক, মো. হাবিবুর রহমান মোল্লা এফসিএ, আহমেদ সফি চৌধুরী,আজিজুর রশিদ এফসিএ এবং মো. খালেদ মামুন এফসিআইআই (ইউ কে), মুখ্য নির্বাহী কর্মকর্তা।