3335

03/29/2024

লাইসেন্স পেল বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স

প্রকাশ: ৬ মে ২০২১

নিজস্ব প্রতিবেদক: দেশের বীমা বাজারে ব্যবসা করতে বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড নামে আরো একটি জীবন বীমা কোম্পানিকে লাইসেন্স দিল বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার (৬ মে, ২০২১) নতুন এই কোম্পানির চেয়ারম্যান ও পরিচালকদের হাতে লাইসেন্স হস্তান্তর করা হয়।

এর আগে ২৮ মার্চ, ২০২১ বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ১৩৩তম সভায় প্রস্তাবিত বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে লাইফ বীমা ব্যবসা করার জন্য নিবন্ধন সনদ প্রদানের বিষয়ে বিস্তাতির আলোচনা শেষে অনুমোদন দেয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

নতুন বীমা কোম্পানি বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন দেশের স্বনামধন্য আকিজ শিল্প গোষ্ঠীর পরিচালক শেখ শামিম উদ্দিন। এ ছাড়াও মো. ফরহাদ হোসেন, মাহফুজুর রহমান প্রমুখ কোম্পানিটির পরিচালক হিসেবে রয়েছেন বলে জানা গেছে।

সূত্র তথ্য মতে, বীমা আইন, ২০১০ এর ৮ ধারা এবং বীমাকারীর নিবন্ধন প্রবিধানমালা, ২০১৩ মোতাবেক প্রয়োজনীয় কাগজপত্রাদি দাখিলসহ নির্ধারিত ফি, পরিশোধিত মূলধন এবং বিধিবন্ধ জামানতের টাকা এরইমধ্যে জমা করেছে বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

এ ছাড়াও নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা মোতাবেক প্রস্তাবিত কোম্পানিটি যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তর থেকে প্রত্যয়নকৃত মেমোরেন্ডাম অব এসোসিয়েশন, আর্টিকেল অব এসোসিয়েশন, সার্টিফিকেট অব ইনকরপোরেশন এবং সার্টিফিকেট ফর কমেন্সমেন্ট অব বিজনেস দাখিল করেছে।