3495

03/29/2024

লাইফ বীমার ৪ ইস্যুতে শনিবার বিআইএ’র বৈঠক

প্রকাশ: ২৭ জুলাই ২০২১

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠানে বাধ্যতামূলকভাবে গ্রুপ বীমা চালু, লাইফ বীমার মাঠ সংগঠনের কাঠামো পুনর্বিন্যাস, পলিসি তামাদি নিয়ন্ত্রণ এবং প্রিমিয়ামের ওপর কমিশন পরিশোধ ইস্যুতে বৈঠক ডেকেছে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশেন (বিআইএ) ।

সংগঠনের প্রেসিডেন্ট শেখ কবির হোসেনের সভাপতিত্বে আগামী শনিবার (৩১ জুলাই) বিকেল ৩টায় ভার্চুয়াল মাধ্যমে এই সভা অনুষ্ঠিত হবে। সকল লাইফ বীমা কোম্পানির চেয়ারম্যান ও মুখ্য নির্বাহী কর্মকর্তা এবং বিআইএ’র নির্বাহী কমিটির সকল সদস্যকে বৈঠকে অংশ নিতে বলা হয়েছে।

আজ মঙ্গলবার (২৭ জুলাই) বিআইএ’র সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ শ্রম আইনের ধারা ৯৯(১) এবং বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন কর্তৃক জারিকৃত নির্দেশনা অনুযায়ী সকল তালিকাভুক্ত কোম্পানিতে গ্রুপ বীমা বাধ্যতামূলকভাবে চালু করার বিষয়ে বৈঠকে আলোচনা হবে।

এ ছাড়াও লাইফ বীমা কোম্পানির অর্জিত প্রিমিয়ামের ওপর প্রদেয় কমিশন পরিশোধ এবং তামাদি পলিসি নিয়ন্ত্রণে আইডিআরএ’র সার্কুলার নং লাইফ ০৮/২০২০ এবং লাইফ বীমা কোম্পানির মাঠ পর্যায়ের সাংগঠনিক কাঠামো পুনর্বিন্যাস প্রসঙ্গে কর্তৃপক্ষের সার্কুলার নং ০৯/২০২১ যথাযথভাবে বাস্তবায়নের বিষয়টিও স্থান পাবে বৈঠকে।