3557

04/20/2024

বীমাকে মানুষের  দোড় গোড়ায় পৌছানোর মধ্য দিয়েই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা

প্রকাশ: ১৭ আগষ্ট ২০২১

নিজস্ব প্রতিবেদক: বীমাকে মানুষের দোড় গোড়ায় পৌছানোর মধ্য দিয়েই গড়ে ওঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা। আজ মঙ্গলবার বাংলামোটর নাভানা জোহরা কটেজে এনআরবি ইসলামিক লাইফ আয়োজিত জাতীয় শোক দিবস ও মিলাদ মাহফিলের অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এ কথা বলেন কোম্পনির চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মাদ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতো। তিনি তার কর্ম জীবন  শুরু করেছিল আলফা লাইফ ইন্স্যুরেন্সের মাধ্যমে। তাই সোনার বাংলা গড়তে হলে বীমাকে মানুষের দোড় গোড়ায় পৌছাতে হবে।

তিনি বলেন শোক দিবস নিয়ে ঘন্টার পর ঘন্টা আলোচনা করলেও শেষ হবে না। আজ আমি একটি কোম্পানির চেয়ারম্যান এটা বঙ্গবন্ধু না হলে হত না। আজকে আমাদের সঙ্গে আছেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড, এম মোশাররফ হোসেন। বঙ্গবন্ধু না হলে তিনি আজকে চেয়ারম্যান হতেন না। এটাই সব চেয়ে বড় সত্য। বঙ্গবন্ধু না হলে আমাদের কোন পরিচয় থাকত না।

মানব সেবার ব্রত নিয়ে আমি বীমা ব্যবসা শুরু করেছি। বঙ্গবন্ধু এ মহান পেশাকেই বেছে নিয়েছিল। আমি মনে করি, আপনাদের সহযোগিতা পেলে আগামী কয়েক বছরের মধ্যেই এনআরবি ইসলামী লাইফকে দেশের সেরা নয়; বিশ্ব সেরা কোম্পানিতে পরিণত করব।

বঙ্গবন্ধু যখন দেশ স্বাধীন করার কাজ নিয়ে ব্যস্ত ছিলেন, তখন অনেকে তাকে তুচ্ছ তাচ্ছিল্য করেছিল। কিন্তু তিনি তার স্বপ্ন বাস্তবায়ন করেছিলেন। আমি বঙ্গবন্ধুর সৈনিক। আমি তার আদর্শে উজ্জীবিত। আমি মনে করি আমি অবশ্যই পারবো বীমাকে মানুষের দোড় গোড়ায় পৌছে দিতে।

বীমা যে মানুষের সহায়ক শক্তি, তা প্রমান করতে চাই। বীমাকে মানুষের দোড় গোড়ায় পৌছে দিয়ে বঙ্গবন্ধুর আত্মার শান্তির জন্য কাজ করতে চাই।

এনআরবি ইসলামিক লাইফ আয়োজিত জাতীয় শোক দিবস ও মিলাদ মাহফিলের এ অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন আইডিআরএ এর চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন এফসিএ।

সভায় কোম্পানির পরিচালক, মোহাম্মদ মঈনুদ্দিন হাসান চৌধুরী, এ. কে. এম মোস্তাফিজুর রহমান, এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন। এছাড়া অন্যান্যদের মধ্যে কোম্পানির চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মাদের সহধর্মিনী ইতালির রোম সিটি করপোরেশনের প্যানেল মেয়র হোসনে আরা বেগম বক্তব্য রাখেন।

এতে স্বাগত বক্তব্য রাখেন কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহ জামাল হাওলাদার।