3558

04/25/2024

‍‍‍‍‌‌‌‌‌‌ব‌‌‌‌‌ঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হলেই তার আত্মার মাগফেরাত কামনা হবে: আইডিআরএ চেয়ারম্যান

প্রকাশ: ১৭ আগষ্ট ২০২১

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু মাত্র ৫৫ বছর জীবিত ছিলেন, তাকে অন্যায়ভাবে হত্যা করা হয়েছে। তিনি শহীদ হয়েছেন। তাই তার আত্মার মাগফেরাত কামনার কিছু নেই। শহীদরা বিনা হিসেবে বেহেস্তবাসী। তার বিদেহী আত্মার মাগফেরা্ত কামনা তখনি হবে, যখন আমরা তার স্বপ্নের বাংলাদেশ গড়তে পারব।

আজ মঙ্গলবার এনআরবি ইসলামিক লাইফের আয়োজনে অনুষ্ঠিত জাতীয় শোক দিবস ও মিলাদ মাহফিলে দেয়া বক্তব্যে এসব কথা বলেন, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন এফসিএ।

তিনি বলেন, আমরা এমন এক পেশায় নিয়োজিত যে পেশা বেছে নিয়েছিলেন বঙ্গবন্ধু। এটা আমাদের গর্ব। দেশের বীমা খাতকে এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখতেন। তাকে বিনা অপরাধে নিহত করা হয়েছে, তার প্রতি অবিচার করা হয়েছে। তাই আমরা যদি সোনার বাংলা গড়তে স্বচেষ্ট হই, তার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারি তাহলে তার প্রতি যে অবিচার করা হয়েছে, তার কিছুটা লাগব হবে।

তিনি বলেন, জাতির পিতার কন্যা দেশের বীমা খাতকে এগিয়ে নিতে সর্বদা সচেষ্ট। তিনিই বীমা উন্নয়নে বীমা আইন ও আইডিআরএ গঠন করেছেন। নতুন নতুন পরিকল্পনা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। আমরা প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে পারলে বীমার মাধ্যমে দেশের মানুষের ‍ভাগ্য উন্নয়নে সহায়ক ভুমিকা রাখা যাবে।

আজকের এ অনুষ্ঠানের আয়োজন করেছে এনআরবি ইসলামিক লাইফ। এই কোম্পানিটির যিনি স্বপ্ন দ্রষ্টা কিবরিবায় গোলাম মোহাম্মাদ, আমি তাকে ভাই বলি। তিনি আমাকে বলেছেন, শেখ হাসিনা চাইলে সবার আগে আমি আমার বুকের রক্তটা দিয়ে দিতে পারি। আমরা নেত্রীর এমন কর্মী। আমি মনে করি তিনি সেই দায়িত্ব বোধ থেকেই, প্যাশন থেকেই দেশের মানুষের সেবায় তার কোম্পানির উন্নয়ন করবে। যার হাত ধরে এ কোম্পানির প্রতিষ্ঠা তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে নিবেদিত প্রাণ হবেন এটাই আমাদের প্রত্যাশা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মদ, সভায় কোম্পানির পরিচালক,  মোহাম্মাদ মঈনুদ্দিন হাসান চৌধুরী, এ.কে. এম মোস্তাফিজুর রহমান, এম মাহফুজুর রহমান বক্তব্য রাখেন। এছাড়া অন্যান্যদের মধ্যে কোম্পানির চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মাদের সহধর্মিনী রোম সিটি করপোরেশনের প্যানেল মেয়র  হোসনে আরা বেগম বক্তব্য রাখেন। এতে স্বাগত বক্তব্য রাখেন কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহ জামাল হাওলাদার।