3566

04/19/2024

ভ্যাট রিটার্নের স্বয়ংক্রিয় সফটওয়ার চালু করল গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স

প্রকাশ: ১৯ আগষ্ট ২০২১

নিজস্ব প্রতিবেদক: অনলাইন ভ্যাট (মূসক) রিটার্ন জমা দেয়ার স্বয়ংক্রিয় সফটওয়ার চালু করেছে বেসরকারি নন-লাইফ বীমা প্রতিষ্ঠান গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি। আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সফটওয়ারটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

জাতীয় রাজস্ব বোর্ডের ২০১৯ সালের সার্কুলার অনুসারে ৫ কোটি টাকার বেশি টার্নওভার বিশিষ্ট প্রতিষ্ঠানে স্বয়ংক্রিয় রিটার্ন প্রক্রিয়ার জন্য ভ্যাট সফটওয়ার চালুর বিধান রয়েছে। সেই নির্দেশনার আলোকে আইডিআরএ’র তত্ত্বাবধানে প্রথমবারের মতো দেশের বীমা খাতে এই সফটওয়ার চালু করল গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সদস্য মো. দলিল উদ্দিন। বিআইএ প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব মফিজ উদ্দিন আহমেদ এবং এলটিইউ-ভ্যাট কমিশনার ওয়াহিদা রহমান চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ ছাড়াও গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা ফারজানা চৌধুরী, এএমডি ও কোম্পানি সেক্রেটারি সৈয়দ মঈনুদ্দিন আহমেদ এবং ফিনান্সিয়াল কন্ট্রোলার সৈয়দ অলিউল আহবাব এই সফটওয়ার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এ তথ্য জানিয়েছে।