3597

04/25/2024

ফারইষ্ট লাইফে বিএসইসি নিযুক্ত পরিচালকদের ১ম সভা

প্রকাশ: ৬ সেপ্টেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) নিযুক্ত স্বতন্ত্র পরিচালকদের ১ম সভা অনুষ্ঠিত হয়েছে। রাজধানীর তোপখানা রোডস্থ কোম্পানির নিজস্ব ভবনে রোববার (৫ সেপ্টেম্বর) এই সভা অনুষ্ঠিত হয়। এটি ছিল কোম্পানির পরিচালনা পর্ষদের ২৫৯তম সভা। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফারইষ্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এ তথ্য জানিয়েছে।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ সানাউল্লাহ, এফসিএস; ড. মো. রফিকুল ইসলাম; মো. মোফাজ্জল হোসেন, এনডিসি; কর্নেল গাজী মো. খালিদ হোসেন, পিএসসি (অব.); স্নেহাশিষ বড়ুয়া, এফসিএ; মোজাম্মেল হক; সুজাদুর রহমান; মো. জিকরুল হক; জহুরুল ইসলাম চৌধুরী; মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. হেমায়েত উল্যাহ; ডিএমডি অ্যান্ড সিএফও মোহাম্মদ আলমগীর কবির, এফসিএ; এসইভিপি অ্যান্ড হেড অব আইএসি মো. কামাল হোসেন হাওলাদার এবং ইভিপি অ্যান্ড কোম্পানি সেক্রেটারি মাহমুদুল হাসান, এফসিএস।

বিএসইসি নিযুক্ত স্বতন্ত্র পরিচালকদের এই সভায় মোহাম্মদ সানাউল্লাহ, এফসিএস‘কে চেয়ারম্যান করে অডিট কমিটি এবং মো. মোফাজ্জল হোসেন, এনডিসি‘কে চেয়ারম্যান করে এনআরসি গঠন করা হয়। এছাড়াও গ্রাহকের বীমা দাবি পরিষোধসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়।

উল্লেখ্য, ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ অপসারণ করে নতুন ১০ জন স্বতন্ত্র পরিচালক নিয়োগ করেছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) । বিনিয়োগকারী, পলিসিহোল্ডার এবং সামগ্রিক পুঁজিবাজারের সুরক্ষার জন্য গত বুধবার (১ সেপ্টেম্বর) এই সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি।

নিয়ন্ত্রক সংস্থাটির সিদ্ধান্ত অনুসারে, পুনর্গঠিত পরিচালান পর্ষদ ড. মুহাম্মদ রহমতউল্লাহকে বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত করবে। করপোরেট গভর্ন্যান্স কোড- ২০১৮ পরিপালন সাপেক্ষে শুধুমাত্র স্বতন্ত্র পরিচালকের সমন্বয়ে একটি কমিটি গঠন করবে এবং একটি নমিনেশন ও রিমুনারেশন কমিটি গঠন করবে। 

এ ছাড়াও পুনর্গঠিত পরিচালনা পর্ষদ আগামী ৬ মাসের মধ্যে কোম্পানির শীর্ষ ব্যবস্থাপনা পুনর্গঠন করবে, করপোরেট ক্যাশ ও সম্পদ ফিরিয়ে আনবে এবং যারা গত ১০ বছরে ফারইস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির আর্থিক অপরাধ এবং মানি লন্ডারিং করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।