3694

03/29/2024

মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের ৩০% লভ্যাংশ অনুমোদন

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১

নিজস্ব প্রতিবেদক: মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ২০২০ সালের জন্য শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ এবং ১৫ শতাংশ স্টক। আজ বুধবার (২৭ অক্টোবর) সকালে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত কোম্পানির ২৫তম বার্ষিক সাধারণ সভা এই অনুমোদন দেয়া হয়।

কোম্পানির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমদের সভাপতিত্বে সাধারণ সভায় পরিচালক নাসির উদ্দিন আহমেদ পাভেল, রিয়াজ উদ্দিন আহমেদসহ অন্যান্য পরিচালক এবং মুখ্য নির্বাহী কর্মকর্তা এন সি রুদ্র্রসহ অন্যান্য কর্মকর্তা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে মেঘনা লাইফ ইন্স্যুরেন্স এ তথ্য জানিয়েছে।

সভাপতির বক্তব্যে কোম্পানির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমদ বলেন, মেঘনা লাইফ মেয়াদোত্তীর্ণ ও মৃত্যুদাবি সঠিক সময়ে পরিশোধ করে ইতোমধ্যেই পলিসিহোল্ডাদের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, জীবন বীমা খাতে মেঘনা লাইফ আকর্ষণীয় বোনাস প্রদানকারী প্রতিষ্ঠান। যদি কোন পলিসিহোল্ডার সময়মত তার দাবিকৃত পাওনা না পেয়ে থাকেন তাহলে সরাসরি আমাদের প্রধান কার্যালয়ে যোগাযোগ করতে পারেন।

বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়েও ধারাবাহিক সাফল্যের জন্য তিনি কোম্পানির সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, বীমাকর্মী ও শেয়ারহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, বীমাকর্মী, পলিসিহোল্ডার এবং শেয়ারহোল্ডারগণই কোম্পানির মূল চালিকাশক্তি। বীমাকর্মী, পলিসিহোল্ডার এবং শেয়ারহোল্ডারগণ উপকৃত হলেই আমি এই কোম্পানি গড়ার সার্থকতা খুঁজে পাব, কবরে গিয়েও আমি শান্তি পাব।

মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ২৫ বছর পেরিয়ে ২৬ বছরে পদার্পণে সার্বিক সহযেগিতা করার জন্য তিনি বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ, সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন, ঢাকা স্টক এক্সচেঞ্জ এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ ও অন্যান্য নিয়ন্ত্রণকারী সংস্থার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, বিধি মোতাবেক একজন অভিজ্ঞ এফসিএ বার্ষিক সাধারণ সভা সরাসরি পর্যবেক্ষণ করেন।