3734

03/28/2024

‘আজীবন পেনশন’ নামে নতুন বীমা পরিকল্প চালু করল গার্ডিয়ান লাইফ

প্রকাশ: ১৬ নভেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: ‘আজীবন পেনশন’ নতুন বীমা পরিকল্প বাজারে এনেছে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। আজ মঙ্গলবার (১৬ নভেম্বর) কোম্পানিটির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বীমা পরিকল্পটির উদ্বোধন ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীমা কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) শেখ রকিবুল করিম।

সংবাদ সেম্মলনে শেখ রকিবুল করিম জানান, আজীবন পেনশন প্ল্যান একটি কমপ্লিট রিটায়ারমেন্ট সল্যুশন। যা শুধুমাত্র গ্রাহককেই নয়, গ্রাহকের অনুপস্থিতিতেও বাকী জীবনের জন্য তার প্রিয়জনকেও সুরক্ষিত রাখবে। এই পেনশন প্ল্যানের পলিসিহোল্ডাররা মেয়াদপূর্তিতে আজীবন পেনশন পাবেন৷ পলিসিহোল্ডারের মৃত্যুতে মনোনীত নমিনি আজীবন পেনশন সুবিধার জন্য বিবেচিত হবেন।

তিনি বলেন, শুধু আজীবন পেনশনই নয়, এই প্ল্যান গ্রাহকদের দেবে অবসরে সম্পূর্ণ আর্থিক স্বাধীনতা; গ্রাহক চাইলেই পলিসির মেয়াদপূর্তিতে সম্পূর্ণ ম্যাচিউরিটি ভ্যালু (বীমা অংক + বোনাস) উঠিয়ে নিতে পারবেন অথবা বিনিয়োগ করতে পারবেন গার্ডিয়ান লাইফের আকর্ষণীয় আজীবন পেনশন ফান্ডে।

ন্যূনতম ১ লাখ টাকার কভারেজ থেকে শুরু হওয়া এই প্ল্যানটিতে গ্রাহকরা গার্ডিয়ান লাইফের অন্যান্য রাইডার সুবিধাগুলোও গ্রহণ করতে পারবেন। যার মধ্যে রয়েছে- স্বাস্থ্য বীমা, গুরুতরব্যাধী, স্থায়ী অক্ষমতা এবং দুর্ঘটনাজনিত সুবিধা (পিডিএবি) এবং দ্বিগুণ ক্ষতিপূরণ এবং দুর্ঘটনাজনিত বীমা (ডিআইএবি) ।

গার্ডিয়ান লাইফের এই মুখ্য নির্বাহী বলেন, সবার জন্য বীমা- এই নীতিতে বিশ্বাস রেখে গ্রাহকদের আর্থিক অনিশ্চয়তা কমানোর উদ্দ্যেশ্যে গার্ডিয়ান লাইফ নিয়মিতভাবেই উদ্ভাবনী বীমা পরিকল্প, সংশ্লিষ্ট সেবা এবং ব্যবসায়িক মডেল চালু করে আসছে। এরই অংশ হিসেবে গার্ডিয়ান লাইফের সুরক্ষার ছায়ায় আরো বেশি গ্রাহককে নিয়ে আসার জন্য দেশে প্রথমবারের মতো নতুন এই বীমা পরিকল্প চালু করা হচ্ছে।

অনুষ্ঠানে গার্ডিয়ান লাইফের হেড অফ রিটেইল বিজনেস মাহমুদুর রহমান খান, হেড অফ ইন্টারনাল অডিট অ্যান্ড কমপ্লায়েন্স তাহসিনুর রহিম, চিফ অপারেটিং অফিসার শামীম আহমেদ, হেড অফ ব্যাংকাসুরেন্স আহমেদ ইশতিয়াক মাহমুদ, হেড অফ মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন্স রুবায়েত সালেহীন, হেড অফ একচুয়ারি শামীমা আফরোজ এবং হেড অফ হিউম্যান রিসোর্সেস হাবিব হাসান চৌধুরী উপস্থিত ছিলেন।