3774

04/19/2024

বরিশালে হবে এবারের বীমা মেলা

প্রকাশ: ৮ ডিসেম্বর ২০২১

নিজস্ব প্রতিবেদক: বরিশাল বিভাগে অনুষ্ঠিত হবে বীমা মেলা ২০২২। আগামী বছরের জানুয়ারি  মাসে যেকোন সপ্তাহের  শুক্র ও শনিবার  আয়োজন করা হবে এই বীমা মেলা। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) সূত্রে এ তথ্য জানা গেছে।

দুই দিনব্যাপী এই বীমা মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়ে মঙ্গলবার (৭ ডিসেম্বর) চিঠি পাঠিয়েছে আইডিআরএ।

আইডিআরএ আয়োজিত এই বীমা মেলায় ইন্স্যুরেন্স এসোসিয়েশন, ইন্স্যুরেন্স ফোরাম, ইন্স্যুরেন্স একাডেমি, ইন্স্যুরেন্স সার্ভেয়ার্স, বীমা প্রশিক্ষণ প্রতিষ্ঠানসমূহ এবং সকল লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানি অংশ নেবে।

বিভাগীয় শহরে আয়োজিত এই বীমা মেলায় বীমা প্রতিষ্ঠানগুলো তাদের বিভিন্ন ধরণের বীমা পরিকল্প প্রদর্শনসহ বীমা গ্রাহকদের তাৎক্ষণিক প্রয়োজনীয় সেবা প্রদানের সুযোগ থাকে।

এর আগে ২০১৬ সালে প্রথম বারের মতো বীমা মেলা আয়োজন করা হয় রাজধানী ঢাকায়। এরপর ২০১৭ সালে সিলেটে অনুষ্ঠিত হয় বিভাগীয় পর্যায়ের বীমা মেলা।

২০১৮ সালের বীমা মেলা অনুষ্ঠিত হয় চট্টগ্রামে এবং সর্বশেষ ২০১৯ সালের খুনলায় বীমা মেলা আয়োজন করা হয়।  তবে করোনা পরিস্থিতির কারণে আর কোন বীমা মেলা আয়োজন করা হয়নি।