3824

04/20/2024

জাতীয় বীমা দিবসের আমন্ত্রণ ছাপা ও বিতরণে ১২ সদস্যের উপ-কমিটি

প্রকাশ: ৫ জানুয়ারী ২০২২

নিজস্ব প্রতিবেদক: আসন্ন জাতীয় বীমা দিবস ২০২২ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের উদ্যোগ নিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) । এ লক্ষ্যে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সমন্বয়ে আমন্ত্রণ ছাপা ও বিতরণ বিষয়ক ১২ সদস্যের একটি উপ-কমিটি গঠন করা হয়েছে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের নির্দেশনা অনুসারে গতকাল সোমবার (৩ জানুয়ারি) এ কমিটি গঠন করা হয়েছে বলে আইডিআরএ সূত্রে জানা গেছে।

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (আইন)’কে আহবায়ক করে গঠিত এ উপ-কমিটি সদস্যদের মধ্যে রয়েছেন-

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব (গ্রহণ বিতরণ ও সেবা), আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব (এমআরও), আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সহকারী সচিব (বিশেষায়িত ব্যাংক), সোনার বাংলা ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী আব্দুল খালেক মিয়া (বিআইএ’র প্রতিনিধি), জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী এসএম নুরুজ্জামান (বিআইএফ’র প্রতিনিধি), আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সহকারী সচিব (প্রকল্প-২), আইডিআরএ’র নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ভুঁইয়া, আইডিআরএ’র কর্মকর্তা রুমানা জামান, আইডিআরএ’র জুনিয়র অফিসার ফাহমিদা সারওয়ার, আইডিআরএ’র ডাটা এন্ট্রি অপারেটর তানভীর হোসাইন সজীব এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন আইডিআরএ’র পরিচালক জাহাঙ্গীর আলম।

আমন্ত্রণ ছাপা ও বিতরণ বিষয়ক এই উপ-কমিটির কর্মপরিধি নির্ধারণ করা হয়েছে- জাতীয় বীমা দিবস, ২০২২ উদযাপনের উদ্বোধনী অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পৃথকভাবে প্রস্তুত, ছাপানো ও যথাসময়ে বিতরণ নিশ্চিতকরণ; আমন্ত্রিত অতিথিদের তালিকা প্রস্তুত করা এবং আপ্যায়ন উপ-কমিটির নিকট প্রেরণ; বাজেট প্রণয়ন এবং পূর্ব অভিজ্ঞতার আলোকে উপ-কমিটির নিকট প্রাসঙ্গিক বিবেচিত অন্যান্য বিষয়াবলী।