3844

03/29/2024

বীমা গ্রাহকদের জন্য মোবাইল অ্যাপ চালু করেছে আইডিআরএ

প্রকাশ: ১৩ জানুয়ারী ২০২২

নিজস্ব প্রতিবেদক: বীমা গ্রাহকদের জন্য মোবাইল অ্যাপ চালু করেছে বীমা খাতের নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। ‘বীমা তথ্য’ নামে নতুন এই অ্যাপ গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে যেকেউ ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ।

গ্রাহক পর্যায়ে অ্যাপটির ব্যবহার বাড়াতে দেশের সকল বীমা কোম্পানিকে নির্দেশ দিয়েছে আইডিআরএ। কর্তৃপক্ষের পরিচালক (উপ-সচিব) শাহ আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি চিঠি আজ বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, বীমা শিল্পের রক্ষণাবেক্ষণ, উন্নয়ন, নিয়ন্ত্রণ ও বীমা গ্রাহকদের স্বার্থ সংরক্ষণে ‘বীমা তথ্য’ নামে এই মোবাইল অ্যাপ চালু করা হয়েছে। অ্যাপটি জনপ্রিয়তা পাওয়া শুরু করলেও প্রয়োজনীয় প্রচারণার অভাবে বীমা গ্রাহক পর্যায়ে এর ব্যবহার শুরু হয়নি।

এই প্রেক্ষিতে গ্রাহকদের কাছে ইউনিফায়েড ম্যাসেজিং প্লাটফর্ম (ইউএমপি)’র মাধ্যমে প্রেরিত ক্ষুদেবার্তায় মোবাইল অ্যাপটির লিংক যুক্ত করার জন্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) কর্তৃক সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

এক্ষেত্রে বর্তমানে প্রেরিত ক্ষুদেবার্তায় ‘বীমা তথ্য’ মোবাইল অ্যাপের লিংক যুক্ত করে পাঠানো হলে দু’টি এসএমএস সমতুল্য ব্যয় হবে, যা একটি মোবাইল নম্বরে একবার-ই পাঠানো হবে। এই ব্যয় স্ব-স্ব বীমা কোম্পানিকে বহন করতে হবে বলেও চিঠিতে উল্লেখ করেছে কর্তৃপক্ষ।

‘বীমা তথ্য’ অ্যাপটি ইনস্টল করতে এখানে ক্লিক করুন