3859

03/29/2024

ট্রাস্ট ইসলামী লাইফের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান আবদুল হাই আর নেই

প্রকাশ: ১৮ জানুয়ারী ২০২২

নিজস্ব প্রতিবেদক: ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুল হাই আর নেই। আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) বেলা সাড়ে ১২টায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ট্রাস্ট ইসলামী লাইফ এক শোকবার্তায় কোম্পানির ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আবদুল হাই এর মৃত্যুর সংবাদ জানিয়েছে। আবদুল হাই ফেনীর সোনাগাজীর কৃতিসন্তান এবং মুক্তিযুদ্ধে বীরত্বের সাথে দেশের হয়ে লড়েছেন। মৃত্যুকালে আবদুল হাই এর বয়স হয়েছিল ৬৭ বছর।

বর্ণাঢ্য কর্ম জীবনে মোহাম্মদ আবদুল হাই গ্রীনল্যান্ড ওভারসীজ, গ্রীনল্যান্ড ট্রেনিং সেন্টার, গ্রীনল্যান্ড বিল্ডার্স, গ্রীনল্যান্ড মেডিক্যাল সেন্টার, গ্রীনল্যান্ড ওভারসীজ টুরিজম লিমিটেড, গ্রীনল্যান্ড স্টাডি এর্ভোড, গ্রীনল্যান্ড ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুল, গ্রীনল্যান্ড পলিটেকনিকেল ইন্সটিটিউট, গ্রীনল্যান্ড সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড, গ্রীনল্যান্ড রাবার স্টেট এর প্রতিষ্ঠাতা। এছাড়াও তিনি সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংকের একজন সম্মানীত স্পন্সর শেয়ার হোল্ডার।

আবদুল হাই অনেক স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা, এতিমখানা ও বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে দেশ ও জাতীর উন্নয়নে গুরত্বপূর্ণ অবদান রেখে গেছেন। তিনি একাধারে বাংলাদেশ এসোসিয়েশন অব টেকনিকাল ট্রেনিং সেন্টার এবং আমিরাবাদ  ডি.সি. লাহা স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি এবং বাংলাদেশ রিক্রুটিং এজেন্সিস এসোসিয়েশন (বায়রা) এর সহ-সভাপতির দায়িত্বে নিয়োজিত ছিলেন।

মুক্তিযুদ্ধ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আবদুল রচিত দুইটি বই রয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন । ট্রাস্ট ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ এবং সকল কর্মকর্তা ও কর্মচারী তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত এবং তার আত্মার মাগফেরাত কামনা করছে ।