3876

04/19/2024

বীমার টাকা পেতে স্ত্রীকে গুলি করে হত্যা

প্রকাশ: ২৩ জানুয়ারী ২০২২

ইন্টারন্যাশনাল ডেস্ক: বীমা দাবির টাকা পেতে স্ত্রীকে আফ্রিকার একটি সাফারি পার্কে ভ্রমণের সময় গুলি করে হত্যার অভিযোগ উঠেছে আমেরিকার এক নাগরিকের বিরুদ্ধে। স্ত্রীকে হত্যা করার কয়েক মাস পরে মৃত্যু দাবির ৪.৮ মিলিয়ন (মার্কিন ডলার) উত্তোলন করে লরেন্স রুডলফ (৬৭) নামে ঐ ব্যক্তি। এ ঘটনা আমেরিকার স্থানীয় সংবাদমাধ্যম ফক্স সিক্স এক প্রতিবেদন প্রকাশ করেছে।

ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন অনুসারে, লাইফ বীমার ৪.৮ মিলিয়ন (মার্কিন ডলার) সংগ্রহ করার জন্য আফ্রিকার একটি সাফারি পার্কে স্ত্রীকে নিয়ে যায় প্রাক্তন ডেন্টিস্ট লরেন্স রুডলফ।  

ফক্স সিক্স বলছে আদালতের নথি থেকে দেখা গেছে, লরেন্স রুডলফ বিদেশী হত্যা এবং মেইল জালিয়াতির সাথে যুক্ত। আর অভিযুক্ত প্রমাণ হলে তার ২০ বছর পর্যন্ত জেল এবং ২ লাখ ৫০ হাজার মার্কিন ডলার পর্যন্ত জরিমানা হতে পারে। লরেন্স রুডলফ পেনসিলভানিয়ার গ্রিনসবার্গে থ্রি রিভারস ডেন্টালের মালিক।

ইউএস ডিস্ট্রিক্ট কোর্টে দায়ের করা একটি ফৌজদারি অভিযোগ থেকে জানা যায় যে, লরেন্স ও তার স্ত্রী রিয়াস্কা ২০১৬ সাল থেকে একাধিবার জাম্বিয়া ভ্রমণ করেছিলেন।

তদন্ত কর্মকর্তা বলেন, ভ্রমণের সময় লরেন্স একটি রেমিংটন .৩৭৫ রাইফেল ও একটি ব্রাউনিং ১২ গেজ শটগান প্যাক করেছিল। তাদের এই ভ্রমণ শিকার ভ্রমণ ছিল।

তদন্ত কর্মকর্তা আরো বলেন, যখন তারা কাফু ন্যাশনাল পার্কে শিকারে যাবার জন্য প্যাক করতেছিলেন, তখন ব্রাউনিং শটগান দিয়ে রিয়াস্কার বুকে গুলি করা হয়।

লরেন্স স্থানীয় প্রসাশনকে বলেছিলেন যে, তিনি যখন গুলির শব্দ শুনেছিলেন তখন তিনি বাথরুমে ছিলেন। ছুটে এসে স্ত্রীকে ঘরের মেঝেতে পড়ে থাকতে দেখেন এবং বুক থেকে রক্ত বের হচ্ছিল।

তিনি আরো বলেন, রিয়াস্কাকে বাঁচানোর জন্য চেষ্টা করেন কিন্তু তিনি ব্যর্থ হন। লোড করা শটগানটি হয়তো রিয়াস্কা প্যাক করার সময় ছেড়ে দিয়েছিলেন।

এফবিআই বলছে যে, লরেন্স মার্কিন দুতাবাসের সাথে যোগাযোগ করেছিলেন এবং রিয়াস্কার মৃতদেহ দাহ করা ও তিনি দেশ ছেড়ে যাওয়ার বিষয়ে কথা বলছিলেন।

কনস্যুলার প্রধান বলেন, লরেন্স যে মন্তব্যটি স্থানীয় প্রসাশনকে বলেছে  তা অভিজ্ঞদেরকাছে সন্দেহ মনে হয় কেননা শটগানটি থেকে গুলি চালানোর সময়, শটগানের মুখ ও রিয়াস্কার বুকের মধ্যে দূরত্ব ছিল আনুমানিক দুই থেকে আড়াই মিটার।

এফবিআই তদন্ত কর্মকর্তারা বলেন, লরেন্স কয়েক মাস পরে লাইফ বীমার পলিসি থেকে ৪.৮ মিলিয়ন (মার্কিন ডলার) সংগ্রহ করে। লরেন্স ঘটনাগুলো ফ্যাক্স বা মেইলের মাধ্যমে বীমা সংস্থ্যাগুলোকে জানিয়েছে। 

এফবিআই আরো জানান, লরেন্স তার অফিসের একজন প্রাক্তন কর্মচারীর সাথে বিবাহ বহির্ভূত সম্পর্ক ছিল।

লরেন্সের আইনজীবী ডেভিড অস্কার মার্কাস বলেন, লরেন্স তার স্ত্রীকে ভালোবাসতেন, তাকে হত্যা করেনি। একটি শিকার ভ্রমণের সময় এই ঘটনা ঘটেছিল। তথন ঘটনাস্থলে তদন্তকারী দল সিদ্ধান্তে পৌছেঁছিল যে এটি একটি দুর্ঘটনা। বেশ কয়েকটি বীমা কোম্পানিও তদন্ত করেছে এবং এটি একটি দুর্ঘটনা বলেছে তারা।

ফক্স সিক্স আদালতের বরাত দিয়ে বলছে আগামী ফেব্রুয়ারিতে তার বিচার হওয়ার কথা আছে।