3933

03/29/2024

দেশ জেনারেল ইন্স্যুরেন্সের মুখ্য নির্বাহী হলেন মোহাম্মদী খানম

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারী ২০২২

নিজস্ব প্রতিবেদক: দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে সম্প্রতি মোহাম্মদী খানম যোগদান করেছেন। বুধবার (১৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বীমা কোম্পানিটি এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মোহাম্মদী খানম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএসএস (অনার্স) এবং এমএসএস ডিগ্রি অর্জন করেন এবং বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে জেনারেল ইন্স্যুরেন্সে প্রফেশনাল ডিপ্লোমা সম্পন্ন করেছেন।

বীমা শিল্পে দীর্ঘ ৩৩ বছরের কর্ম অভিজ্ঞতা সম্পন্ন মোহাম্মদী খানমের কর্মজীবন শুরু হয় ১৯৮৮ সালে পিপলস ইন্স্যুরেন্স কোম্পানিতে ট্রেইনি নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের মাধ্যমে। পরবর্তীতে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি ও প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানির বিভিন্ন দায়িত্বশীল পদে কাজ করেছেন।

বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, মোহাম্মদী খানমের উদ্যোগ ও প্রচেষ্টায় দেশে হজ্জ এবং ওমরাহ বীমা, স্বাস্থ্যবীমা, ব্যাংকের জন্য ব্যাংকারস ব্ল্যাংকেট বন্ড পলিসির মত প্রয়োজনীয় বীমাগুলো বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) কর্তৃক গৃহীত হয় এবং প্রচলিত হয়।

দেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদানের পূর্বে মোহাম্মদী খানম প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

তিনি দেশে ও বিদেশে একাধিক বীমা সংক্রান্ত প্রশিক্ষণ, সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন। তিনি উইমেন ইন্স্যুরেন্স লিডারশিপ অ্যাওয়ার্ডেও ভূষিত হয়েছেন, যা ইমারজিং এশিয়া ইন্স্যুরেন্স এওয়ার্ড ২০১৯, ব্যাংকক ।