3945

04/25/2024

দেশের উন্নয়নে অবদান রাখছে বীমা খাত: এসএম নুরুজ্জামান

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারী ২০২২

নিজস্ব প্রতিবেদক: দেশের উন্নয়নে অবদান রাখছে বীমা খাত। আমাদের দেশের অর্থনীতি ইতিবাচকভাবে এগিয়ে যাচ্ছ। আর এই এগিয়ে যাওয়াতে বীমার ভূমিকা অনস্বীকার্য বলে মন্তব্য করেছে জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএসম নুরুজ্জামান।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ইকোনমিক রিপোর্টার্স ফোরাম মিলনায়তনে জেনিথ ইসলামী লাইফের আয়োজনে ২ দিন ব্যাপী ওয়ার্কশপ ট্রেইনিং অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের অর্থনীতিতে যেমন পুরুষেরা অবদান রাখছে ঠিক একই ভাবে নারীরাও অবদান রাখছে। নারীদের দুটি পেশা হচ্ছে গুরুত্বপূর্ণ।  শিক্ষকতা আরেকটি বীমা পেশা। এই দুটি পেশা হচ্ছে নারীদের জন্য নিরাপদ এবং আনন্দায়ক। বাংলাদেশ আওয়ামী লীগ সরকার একটি গুরুত্বপূর্ণ কাজ করেছে। " বীমা দিবস" স্বীকৃতি দিয়েছে এই সরকার।

তরুণ ও যুবকরা যদি দক্ষ হয় তাহলে নিজেদের গন্তব্যে পৌঁছাতে পারবে। ২২০ টাকার বীমা কোটি টাকায় আজ পরিনত হয়েছে। তাই আমাদের সফটওয়্যার আছে যেটা মেধা বলা হয়, এটি কাজে লাগাতে পারলেই আমরা সফল।

জেনিথ লাইফ ইন্স্যুরেন্সের জিএম ও হেড অব সিটি প্রজেক্ট সৈয়দ মাসকুরুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম নুরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিপি ( উন্নয়ন প্রশাসন) মো. নিজাম উদ্দিন, জিএম  কে এম শাহীদ, ডিজিএম আনোয়ারুল ইসলামসহ  বীমা পেশায় যোগদানে আগ্রহীরা এসময় উপস্থিত ছিলেন।